মঙ্গলবার ০৬ ডিসেম্বর ২০২২, ২১ অগ্রহায়ণ ১৪২৯, ১১ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

মহানগর

ঢাবি ছাত্র পরিচয়ে ৩ বছর, অতঃপর ধরা পড়লো প্রতারক

বিশ্ববিদ্যালয় রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০২২, ৮:৫৬ পিএম | আপডেট : ৮:৫৬ পিএম, ২৪ আগস্ট, ২০২২

নাম সাজিদুল কবির। ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) রাষ্ট্রবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র বলে পরিচয় দেন নিজের। ক্লাস করেন নিয়মিত আবার শ্রেণি পরীক্ষাগুলোতেও অংশ নিতে দেখা যায় তাকে। এমনকি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠন থেকে নানা সময়ে গ্রহণ করেছেন মেধাবী সংবর্ধনাও। ঢাবি ছাত্রের পরিচয়ে দীর্ঘদিন ধরে একাধিক মেয়ের সাথে প্রেমের সম্পর্কও গড়ে তুলেছেন তিনি।
 
বিগত ৩ বছর ধরে এই পরিচয়ে ঢাবি ক্যাম্পাসে অবাধে বিচরণ করে আসছিলেন সাজিদুল কবির। অবশেষে জানা গেল এসবই ছিল তার প্রতারণা। তার ঢাবি ছাত্রের পরিচয় সম্পূর্ণ ভুয়া।  
 
বুধবার (২৪ আগস্ট)  ঢাবির রাষ্ট্রবিজ্ঞান বিভাগে অন্য একজন ছাত্রের নামে পরীক্ষা দেওয়ার সময় পরীক্ষকের সন্দেহ হলে তাকে জিজ্ঞাসাবাদের জন্য প্রক্টর অফিসে হস্তান্তর করা হয়। প্রাথমিক অনুসন্ধানে জানা গেছে, সাজিদুল এতদিন নিজেকে ঢাবি ছাত্র পরিচয় দিয়ে বিভিন্ন মেয়ের সাথে প্রেমের সম্পর্ক গড়ে তুলেছেন। 
 
তথ্য সূত্রে আরো জানা যায়, নিজেকে ২০১৮-১৯ সেশনের ছাত্র ও সলিমুল্লাহ মুসলিম হলের ছাত্র হিসেবে পরিচয় দিতেন তিনি। তার বাড়ি নারায়ণগঞ্জ। সাজিদুল ঢাবি ছাত্র পরিচয়ে বিভিন্ন সময়ে বিভিন্ন সংগঠন থেকে মেধাবী সংবর্ধনাও গ্রহণ করেছেন। তবে সে আদৌও কোনো প্রতিষ্ঠানের শিক্ষার্থী কিনা তা এখনো জানা যায়নি।
 
ঢাকা বিশ্ববিদ্যালয় আইন বিভাগের শিক্ষার্থী ও নিরাপত্তা মঞ্চের সহ-প্রতিষ্ঠাতা আরাফাত চৌধুরী বলেন, এই ছেলে প্রায় তিন বছর ধরে ক্যাম্পাসে এই পরিচয়ে ঘুরে বেড়াচ্ছে। নিজেকে শুধু ঢাবি ছাত্রই পরিচয় দেয় না, এটা বিশ্বাসযোগ্য করার জন্য এতোদিন ধরে রাষ্ট্রবিজ্ঞান বিভাগে ক্লাস পরীক্ষা ও মিডটার্ম পরীক্ষাও দিত। শুধু ফাইনাল এক্সামগুলো দিতে পারত না কারণ এডিটকার্ডের প্রযোজন হয়। ওই প্রতারককে প্রক্টর স্যারের হাতে তুলে দেয়া হয়েছে। কিছুক্ষণের মধ্যেই পুরো সত্যটা জানা যাবে।' 
 
বিষয়ে প্রক্টর প্রফেসর ড. একেএম গোলাম রব্বানী বলেন, সাজিদুল কবির নামে একজনের প্রতারণার বিষয়টি আমাদের সামনে এসেছে। তাকে জিজ্ঞাসাবাদের পর জানা গেছে সে আসলে ঢাবির শিক্ষার্থী না। তাকে শাহবাগ থানায় হস্তান্তর করা হয়েছে। পরবর্তী পদক্ষেপ পুলিশ নিবে।
 
 
 
 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন