রোববার, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ২২ মাঘ ১৪২৯, ১৩ রজব ১৪৪৪ হিজিরী

সারা বাংলার খবর

জামায়াত আমিরের বক্তব্যে তোলপাড়

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০২২, ২:১১ পিএম | আপডেট : ২:১৪ পিএম, ২৮ আগস্ট, ২০২২

জামায়াতের বর্তমান আমির ডা. শফিকুর রহমানের এক বক্তব্য নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে তোলপাড় চলছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ইতোমধ্যে সেই বক্তব্য ভাইরাল হয়েছে।

জানা যায়, প্রায় দুই যুগ ধরে বিএনপির সঙ্গে জোটবদ্ধ হয়ে যুগপৎ আন্দোলন করা জামায়াতে ইসলামী বাংলাদেশ অবশেষে ‘একলা চলো’ নীতিতে চলার সিদ্ধান্তের কথা জানাল।

গত কয়েক বছর ধরে রাজনৈতিক মিত্র জামায়াতের আমির ডা. শফিকুর রহমান জানালেন, বিএনপির সঙ্গে তাদের আর জোট নেই। বিষয়টি আনুষ্ঠানিকভাবে বৈঠক করেই সিদ্ধান্ত হয়েছে বলে দাবি জামায়াত আমিরের।

এদিকে ভার্চুয়াল অনুষ্ঠানে ভিডিওতে এমন বক্তব্য দিলেও মুহূর্তেই সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে জামায়াত আমিরের বক্তব্য। দলটির মাঠ পর্যায়ের নেতাকর্মীরা এমন সিদ্ধান্তের কথা জানানোর কারণে আমিরকে ধন্যবাদ দিচ্ছেন। কেউ কেউ আরও আগে জোট ছাড়া উচিত ছিল বলে মন্তব্য করছেন। যদিও বিষয়টি নিয়ে বিএনপি অনেকটা চুপচাপ। তাদের নেতাকর্মীরা এ নিয়ে তেমন কথা বলছেন না। এমনকি শীর্ষ নেতারাও বিষয়টি নিয়ে কথা বলতে খুব একটা আগ্রহী নন।

এদিকে জামায়াত আমিরের বক্তব্য ঠিক কবে কোন অনুষ্ঠানে দেওয়া তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। তবে একটি সূত্র বলছে, শনিবার রাতে নেতাকর্মীদের সঙ্গে ভার্চুয়াল এক অনুষ্ঠানে তিনি এমন বক্তব্য রেখেছেন।

জামায়াত আমিরের দেওয়া বক্তব্যের ভিডিও ক্লিপটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘুরছে। অনুষ্ঠানে দেওয়া বক্তব্যে ডা. শফিকুর রহমান বলেন, 'আমরা এতদিন একটা জোটের সঙ্গে ছিলাম। ছিলাম বলে আপনারা হয়তো ভাবছেন কিছু হয়ে গেছে নাকি? আমি বলি হয়ে গেছে। ২০০৬ সাল পর্যন্ত এটি একটি জোট ছিল।

০০৬ সালের ২৮ অক্টোবর জোট তার দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছে। সেদিন বাংলাদেশ পথ হারিয়েছিল। সেটা আর ফিরে আসেনি।' বছরের পর বছর পর এই ধরনের অকার্যকর জোট চলতে পারে না- এমন দাবি করে তিনি বলেন, ‘এই জোটের সঙ্গে বিভিন্ন দল যারা আছেন, বিশেষ করে প্রধান দলের (বিএনপি) এই জোটকে কার্যকর করার কোনো চিন্তা নাই। বিষয়টা আমাদের কাছে স্পষ্ট দিবালোকের মতো এবং তারা আমাদের সঙ্গে বসে সিদ্ধান্ত নিয়েছে। এখন বাস্তবতা হচ্ছে নিজস্ব অবস্থান থেকে আল্লাহর ওপর ভর করে পথ চলা। তবে হ্যাঁ জাতীয় স্বার্থে একই দাবিতে যুগপৎ কর্মসূচি বাস্তবায়ন করব ইনশাআল্লাহ।'

‘শরিয়াহ আইন মানেন না’ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের দেওয়া এই বক্তব্যেরও তীব্র সমালোচনা করেন জামায়াত আমির।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (4)
মোঃ হেদায়েত উল্লাহ ১ সেপ্টেম্বর, ২০২২, ৫:৫৬ পিএম says : 0
জামায়াত কি নিবন্ধন ফেরত পাওয়ার জন‍্য একাজ করলো তাহলে বিরাট ভুল করেছে।
Total Reply(0)
মোঃ ফরিদ মিযা ইমারত নির্মাণ ২৮ আগস্ট, ২০২২, ২:৫২ পিএম says : 0
এমন হলে আল্লহামদুল ল্লিলাহ, কারণ যারা আল্লাহর জমিনে আল্লাহর দিন প্রথিষ্ঠার জন্য জীবন দেয় শহিদ হয়,অবশ্যই তাদের কে মহান আল্লাহ তার সু দৃষ্টি শক্তি দিয়ে আপনাদের রহমত করবেন ইনশাআল্লাহ ইনশাআল্লাহ ইনশাআল্লাহ,,
Total Reply(0)
মুঃ মোরশদ উদ্দিন চৌধুরী ২৮ আগস্ট, ২০২২, ৩:০৩ পিএম says : 0
খবরটা যদি সত্যি হয়, একজন জামায়াত কর্মী হিসাবে বলব,আলহামদুলিল্লাহ।
Total Reply(0)
MD mohim uddin ৩১ আগস্ট, ২০২২, ৪:০৯ এএম says : 0
আমার পরামর্শ হলো জামায়াতে ইসলাম এককভাবে মানুষকে ইসলামের কথা প্রচার করুক এবং ইসলামে যে রাজনীতি আছে তা মানুষের কাছে পৌঁছে দুখ
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন