রোববার, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ২২ মাঘ ১৪২৯, ১৩ রজব ১৪৪৪ হিজিরী

সারা বাংলার খবর

অভিনন্দনে ভাসছে সউদী আরব

রুহুল আমিন | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০২২, ১২:৪৯ পিএম

রেফারির শেষ বাঁশি। লুসাইল স্টেডিয়ামে সৌদি আরবের ডাগ আউট যেন উল্লাসে ফেটে পড়ল। খেলোয়াড়রা ছুটলেন দর্শকদের অভিবাদন নিতে। কোচিং স্টাফরাও উল্লাসিত। হবেন না কেন? দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনাকে যে বিশ্বকাপের প্রথম ম্যাচেই (২-১ গোলে) হারিয়ে দিয়েছে সৌদি আরব!

৮০ হাজার ধারণ ক্ষমতার লুসাইল স্টেডিয়ামের আর্জেন্টাইন গ্যালারিতে নেমে এল শ্মশানের নীরবতা। প্রায় হাজার পঞ্চাশেক দর্শক স্টেডিয়াম ছেড়েছেন নিশ্চুপ হয়েই। অন্যদিকে সৌদি আরবের সমর্থকরা উল্লাস করছিলেন বিশ্বকাপ জয়ের মতোই। দুই বারের বিশ্ব চ্যাম্পিয়নদের হারানো তাদের কাছে বিশ্ব চ্যাম্পিয়নেরই শামিল।

পাঁচ মিনিটের এক ঝড়ে ম্যাচটি আর্জেন্টিনার কাছ থেকে ছিনিয়ে নেয় সৌদি আরব। প্রথমার্ধে মেসির আর্জেন্টিনা ১-০ গোলে এগিয়ে ছিল। দ্বিতীয়ার্ধে সেই আর্জেন্টিনা যেন উধাও।

সৌদি আরব ম্যাচ জিতলেও বল পজেশন, আক্রমণ, শট অন টার্গেট সব কিছুতেই আর্জেন্টিনার চেয়ে পিছিয়ে ছিল। সৌদি আরব মূলত জিতেছে ৪৮-৫৩ মিনিটের একটি ঝড় আর গোলরক্ষকের দৃঢ়তায়। এরপরই সোস্যাল মিডিয়ায় শুরু হয় সৌদি আরবকে নিয়ে অভিনন্দন ও শুভেচ্ছার বন্যা।

শেখ জালাল নামে একজন লিখেছেন, আলহামদুলিল্লাহ, সৌদি আরবের এই জয় বিশ্বকাপের বিজয়। সৌদি আরবের ঘরে আজ খুশির ঈদ। অন্যদিকে আর্জেন্টিনার ঘরে ঘরে বিষাদের ছায়া। আমার পক্ষ থেকে বাংলার আর্জেন্টিনার সাপোর্টারদের সমবেদনা।

মাহবুবুর রহমান নামে একজন লিখেছেন, আলহামদুলিল্লাহ্! সৌদি আরব সুন্দর একটি জয় উপহার দিলো। অভিনন্দন ও শুভ কামনা প্রিয় দল সৌদি আরব।

মো. হাসান নামে একজন লিখেছেন, আর্জেন্টিনাকে স্তম্ভিত করে দিয়ে সৌদি আরবের অবিস্মরণীয় জয়। অভিনন্দন ও শুভ কামনা প্রিয় দলের জন্য।

মো. ইসমাইল নামে একজন লিখেছেন, অভিনন্দন সৌদি আরব। দোয়া ও ভালোবাসা রইল প্রিয় দলের জন্য।

মো. তরিকুল ইসলাম নামে একজন লিখেছেন, আর্জেন্টিনার ফ্রেন্ডদেরকে সৌদি আরবের খেজুর খাইয়ে সান্ত্বনা দেওয়া হোক।

মো. জুয়েল নামে একজন লিখেছেন, ফুটবল দুনিয়াকে হতাশায় ডুবালো আর্জেন্টিনা।
অভিনন্দন সৌদি আরবকে।

সাইফুল নামে একজন লিখেছেন, এটা শুধু ফুটবলের জয় না, এটা ইসলামের জয়ের ইঙ্গিত। ইনশাআল্লাহ খুব তাড়াতাড়ি ইসলামের জয় হবে। অভিনন্দন সৌদি আরবকে।

রাজা নামে একজন লিখেছেন, আলহামদুলিল্লাহ আল্লাহর কাছে কোটি কোটি শুকরিয়া যে, সৌদি আরব আজ জিতছে।

আকতার নামে একজন লিখেছেন, অভিনন্দন সৌদি আরব ফুটবল দলকে! সারা দুনিয়ার মুসলমানদের অনুপ্রাণিত করবে তারা।

আমিন নামে একজন লিখেছেন, আলহামদুলিল্লাহ নবীর দেশের খেলোয়াড়দের জানাই অভিনন্দন।

আহমদ নামে একজন লিখেছেন, অভিনন্দন ও শুভ কামনা সৌদি আরব।

সোহেল প্রধান নামে একজন লিখেছেন, আলহামদুলিল্লাহ কাতারের স্টেডিয়ামে আজকের ম্যাচের সবচেয়ে সুন্দর দৃশ্য ছিল সৌদি আরবের পতাকা। পুরো গ্যালারি জুড়ে কালেমার পতাকা। এ বিজয় সমস্ত মুসলিম জাতিকে সম্মানিত করেছে।

অনেকেই লিখেছেন, আজ ঈদ ঈদ লাগে। আবার কেউ কেউ পোস্ট করেছেন, আহ কি যে মজা লাগতেছে- এত খুশি লাগতেছে কেনো। তবে, মজার ব্যাপার হলো আর্জেন্টিনার বেশিরভাগ সমর্থকরা হেরে যাওয়ার পর সোস্যাল মিডিয়ায় নিরবের ভূমিকায় আছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন