বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবন ১৪৩১, ১০ মুহাররম ১৪৪৬ হিজরী

সারা বাংলার খবর

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে সোস্যাল মিডিয়ায় শুভেচ্ছার বন্যা

রুহুল আমিন | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০২২, ২:৫০ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন আজ বুধবার। দূরদর্শী এই নেতা ১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর গোপালগঞ্জের মধুমতি বিধৌত টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। তিনি স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের জ্যেষ্ঠ সন্তান এবং বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি।

বর্তমানে জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৭তম অধিবেশনে যোগ দিতে প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন। দেশে তাঁর অনুপস্থিতিতেই দিনটি উৎসবমুখর পরিবেশে নানা কর্মসূচি পালন করছে তাঁর নেতৃত্বাধীন দল আওয়ামী লীগসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা জন্মদিন উপলক্ষে সোস্যাল মিডিয়ায় চলছে শুভেচ্ছা বন্যা। প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ উন্নত হবার কারণে সবাই তাঁর ভূয়সী প্রশংসা করে পোস্ট করেছেন।

রাফী হোসাই নামে একজন লিখেছেন, শুভ জন্মদিন বঙ্গবন্ধুর বীরকন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মহান আল্লাহ পাক আপনাকে নেক হায়াত দান করুন।

আশিকুর রহমান নামে একজন লিখেছেন, শুভ জন্মদিন মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা
মহান আল্লাহ তায়ালা আপনাকে নেক হায়াত এবং সুস্বাস্থ্য দান করুক আমিন।

আহসান হাবিব টিপু নামে একজন লিখেছেন, জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে তারই সুযোগ্য কন্যা, মাদার অব হিউম্যানিটি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনে প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন।

হানিফ নামে একজন লিখেছেন, তোমার স্বপ্ন সমৃদ্ধির জয়যাত্রা, আমার অহংকার আমার বাংলাদেশ।
২৮ শে সেপ্টেম্বর বিশ্ব শান্তির অগ্রদূত দেশরত্ন শেখ হাসিনার শুভ জন্মদিন। ৭৬তম জন্মবার্ষিকীতে প্রাণঢালা শুভেচ্ছা।

শফিউল আলম নামে একজন লিখেছেন, সমালোচকদের মুখ বন্ধ করে একের পর এক উন্নয়ন ও অগ্রগতি দেখিয়ে বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাড়ানো যোগ্যতা অর্জন করার একমাত্র নেত্রীর নাম শেখ হাসিনা। জন্মদিনে আপনাকে প্রাণঢালা শুভেচ্ছা।

আফসারি নামে একজন লিখেছেন, দেশের অভিভাবক মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনে প্রাণঢালা শুভেচ্ছা। ১৬ কোটি বাঙালি অভিভাবক আমার মমতাময়ী মা দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা। আল্লাহ আপনাকে দীর্ঘ হায়াত দান করুক। আমাদের সকলের পাশে থাকার তৌফিক দান করুক আমিন।

সাইফুল ইসলাম নামে একজন লিখেছেন, শুভ জন্মদিন ডিজিটাল বাংলাদেশের রূপকার, জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য উত্তরসুরী, বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ড. এম ওয়াজেদ মিয়ার সুযোগ্য সহধর্মিণী ও বিশিষ্ট কম্পিউটার বিজ্ঞানী সজিব ওয়াজেদ জয়ের গর্ভধারিনী মা দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা। আপনার নেক হায়াত কামনা করছি।

আবুল বাশার নামে একজন লিখেছেন, শুভ জন্মদিন বঙ্গবন্ধু এবং বঙ্গমাতার আদর্শ কন্যা দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা

সোহেল নামে একজন লিখেছেন, বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার জন্মদিনে ফুলেল শুভেচছা।

জানা যায়, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ৪র্থবারের মতো প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করছেন। তাঁর নেতৃত্বে অর্থনীতির প্রতিটি সূচকে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বিশ্বের কাছে বাংলাদেশকে একটি রোল মডেল হিসেবে পরিচিত করেছেন। সন্ত্রাস ও জঙ্গি দমনেও তিনি বিশ্বনেতাদের প্রশংসা কুড়িয়েছেন। মিয়ানমারে জাতিগত সহিংসতায় পালিয়ে আসা রোহিঙ্গা মুসলিমদের আশ্রয় দিয়ে সারা বিশ্বে হয়েছেন প্রশংসিত। বাংলাদেশকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। প্রধানমন্ত্রীর গতিশীল নেতৃত্বে করোনাকালেও দেশের প্রবৃদ্ধি এশিয়ায় প্রায় সব দেশের ওপরে।

ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের প্রবক্তা স্বপ্নদর্শী এই নেতা ১৯৮১ সালে আওয়ামী লীগের নেতৃত্ব গ্রহণের পর থেকে দীর্ঘ আন্দোলন সংগ্রামের মধ্যে দিয়ে দলকে সুসংগঠিত করেন এবং ১৯৯৬ সালে প্রথম, ২০০৮ সালে দ্বিতীয়, ২০১৪ সালে তৃতীয় ও ২০১৮ সালে চতুর্থ বারের মতো নির্বাচনে জয়লাভ করেন।

উল্লেখ্য, দাদা শেখ লুৎফর রহমান ও দাদি সাহেরা খাতুনের অতি আদরের নাতনি শেখ হাসিনার শৈশব-কৈশোর কেটেছে টুঙ্গিপাড়ায়। শেখ কামাল, শেখ জামাল, শেখ রেহানা এবং শেখ রাসেলসহ তাঁরা পাঁচ ভাই-বোন। বর্তমানে শেখ হাসিনা ও রেহানা ছাড়া কেউই জীবিত নেই। ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালরাতে পিতা বঙ্গবন্ধু এবং মাতা ফজিলাতুন্নেছাসহ সবাই ঘাতকদের নির্মম বুলেটে নিহত হন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন