ঢাকা, মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৮ আষাঢ় ১৪২৮, ১০ যিলক্বদ ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

ট্রাম্পের স্ত্রী থেকে মুক্তি চেয়ে লাখো লোকের আবেদন!

| প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : নিউইয়র্কের প্রায় এক লাখ মানুষ দাবি তুলেছেন, প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী ডোনাল্ড ট্রাম্পের স্ত্রী মেলানিয়া ট্রাম্প যেন দ্রুত তার বাক্স-পেটরা গুছিয়ে শহর ছেড়ে চলে যান! তাদের দাবি, মেলানিয়ার নিরাপত্তার জন্য নিউইয়র্কবাসীর করের কোনো অর্থ খরচ করা চলবে না। ট্রাম্প প্রেসিডেন্টের দায়িত্ব নেয়ার পর পরই হোয়াইট হাউসে উঠতে চান না মেলানিয়া। ছেলের স্কুলের লেখাপড়া শেষ না হওয়া পর্যন্ত নিউইয়র্কে থাকতে চান তিনি। তার এ সিদ্ধান্তেই চটেছেন নিউইয়র্কবাসী। যুক্তরাজ্যভিত্তিক পত্রিকা দি ইনডিপেনডেন্ট এ তথ্য জানিয়েছে।
প্রতিবেদনে বলা হয়, মার্কিন ফার্স্ট লেডি ওয়াশিংটনে হোয়াইট হাউসে থাকবেন, এটিই প্রচলিত নিয়ম। কিন্তু মেলানিয়া ট্রাম্প ছেলের স্কুলের লেখাপড়া শেষ না হওয়া পর্যন্ত নিউইয়র্কে ট্রাম্প টাওয়ারে থেকে যেতে চান। এ সিদ্ধান্ত বাস্তবায়ন হলে ফার্স্ট লেডির নিরাপত্তায় প্রতিদিন ১০ লাখ মার্কিন ডলার ব্যয় করতে হবে। তবে নিইউয়র্কের করদাতারা এ অর্থ দিতে চান না।
মেলানিয়া ট্রাম্প যাতে নিউইর্য়ক ছেড়ে যান-সেই দাবিতে এরই মধ্যে এক লাখ মানুষের সই দেয়া একটি লিখিত আবেদন নিউইয়র্কের গভর্নর ও সিটির মেয়র বরাবর জমা দেয়া হয়েছে।
আবেদনে বলা হয়, যদি মেলানিয়ার সিদ্ধান্ত বাস্তবায়ন হয়, তাহলে গভর্নর ও মেয়রকে ওই খরচ মেটাতে হবে। করদাতাদের টাকা থেকে রাস্তা, স্কুল, স্টেশন, কর্মসংস্থান ও অন্যান্য খরচ খাতে ব্যয় করা যাবে। সূত্র : দি ইন্ডিপেন্ডেন্ট।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন