শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতিঃ প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০২২, ৬:৪৫ পিএম

কক্সবাজারে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা কর্মবিরতি পালন করছেন। গত ৮ সেপ্টেম্বর থেকে পাঁচ দফা দাবি আদায়ে এই কর্মবিরতি পালন করছেন তারা। এতে সেবা প্রার্থীদের দুভোর্গ বেড়েছে। গত এক সপ্তাহ থেকে ত্রাণ ও পুনর্বাসন কার্যালয়ে গিয়ে সেবা না পেয়ে ফিরে আসছে সাধারণ মানুষ।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) সকালে জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরাধীন সংযুক্ত কর্মকর্তা কর্মচারী কল্যাণ পরিষদের সদস্যরা কর্মবিরতি পালনে জড়ো হন। এসময় ৫ দফা দাবি সম্বলিত একটি স্মারকলিপি জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর প্রদান করা হয়।

তাদের পাঁচ দফা দাবীগুলো হলো, দুর্যোগ ব্যবস্থাপনা আইন ২০১২ এর আলোকে প্রস্তাবিত জনবল কাঠামো ও নিয়োগবিধি বাস্তবায়ন, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্তাকর্তা (ডিআরআরও) পদ আপগ্রেডেশন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) পদ আপগ্রেডেশন, সচিবালয়ের ন্যায় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মচারীদের পদনাম পরিবর্তন ও সকল শূন্য পদ পদোন্নতি/চলতি দায়িত্ব/নিয়োগের মাধ্যমে পূরণ করা।

স্মারকলিপিতে বলা হয়, স্বাধীনতা পরবর্তী যুদ্ধবিধ্বস্ত দেশের জনসাধারণকে সহায়তা প্রদান এবং গ্রামীণ জনপদকে পুন:নির্মাণের লক্ষ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭২ সালে ত্রাণ ও পুনর্বাসন মন্ত্রণালয় গঠন করেন যা বিভিন্ন সময়ে পরিবর্তিত হয়ে বর্তমানে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় নামে রূপান্তরিত হয়েছে। এই মন্ত্রণালয়ের অধীন দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের জেলা পর্যায়ে একমাত্র কর্মকর্তার পদটি হলো জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা (ডিআরআরও) এবং উপজেলা পর্যায়ের একমাত্র কর্মকর্তার পদটি হলো উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও)।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন