বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

শেখ হাসিনার গাড়ি বহরে হামলা: অস্ত্র ও বিস্ফোরক আইনের মামলায় সাক্ষ্য গ্রহণ

সাতক্ষীরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০২২, ৫:০৭ পিএম

২০০২ সালের ৩০ আগস্ট সাতক্ষীরার কলারোয়ায় বর্তমান প্রধানমন্ত্রী ও তৎকালীন বিরোধী দলীয় নেত্রী শেখ হাসিনার গাড়ি বহরে হামলার ঘটনায় অস্ত্র ও বিস্ফোরক দ্রব্য আইনে দায়েরকৃত দু’টি মামলায় আদালতে সাক্ষ্য দিয়েছেন জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক অ্যাড. আজহারুল ইসলাম।

রোববার (১৮ সেপ্টেম্বর) সাতক্ষীরার স্পেশাল ট্রাইব্যুনাল-৩ এর বিচারক বিশ্বনাথ ম-লের আদালতে সাক্ষ্য দেন তিনি।

এসময় বিএনপির সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিবসহ ৩৯ জন আসামি আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

সাতক্ষীরা আদালতের পিপি অ্যাড. আব্দুল লতিফ জানান, এ পর্যন্ত ১১ জন সাক্ষী আদালতে সাক্ষ্য দিয়েছেন। আদালত আগামী ১৭ অক্টোবর এ মামলার পরবর্তী সাক্ষ্যগ্রহণের দিন ধার্য করেছে।

মামলার আসামিপক্ষের আইনজীবী সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশানের সাবেক সভাপতি জয়নুল আবেদিন জানান, একই সাক্ষীতে ২টি মামলা চলতে পারে না। হাবিবুল ইসলাম হাবিবকে এই মামলায় ষড়যন্ত্রমূলকভাবে জড়ানো হয়েছে বলে দাবি করেন তিনি।

প্রসঙ্গত, ২০০২ সালের ৩০ আগস্ট সকাল ১০টায় তৎকালিন বিরোধী দলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক নির্যাতিত নারীকে দেখতে সাতক্ষীরা সদর হাসপাতালে আসেন। সেখান থেকে যশোরে ফিরে যাওয়ার পথে সকাল ১১টা ৪০ মিনিটের দিকে বিএনপি’র নেতা-কর্মীরা কলারোয়ায় দলীয় অফিসের সামনে একটি যাত্রীবাহী বাস (সাতক্ষীরা-জ-০৪-০০২৯) রাস্তার উপরে আড় করে দিয়ে তার গাড়ি বহরে হামলা চালায়। হামলায় আওয়ামী লীগের এক ডজন নেতা-কর্মী আহত হন। এঘটনায় করা হামলা মামলায় ২০২১ সালের ৪ ফেব্রুয়ারি তালা-কলারোয়ার বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিবসহ ৫০ জন নেতা-কর্মীকে চার থেকে ১০ বছর মেয়াদে সাজা প্রদান করেন সাতক্ষীরার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হুমায়ুন কবির।

এছাড়া গত ১৪ জুন অস্ত্র ও বিস্ফোরক আইনের অপর দুটি মামলায় চার্জ গঠন করা হয়। #

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন