সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

খেলাধুলা

দুবাইয়ে থাকছেন না সাকিব

ওমরাহ পালনে মক্কা-মদীনায় তাসকিন-নাঈম-মেহেদীরা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

দরজায় কড়া নাড়ছে আরেকটি টি- টোয়েন্টি বিশ্বকাপ। তারই প্রস্তুতির তোড়জোর শুরু করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সব কিছু ঠিক থাকলে আগামী ২২ সেপ্টেম্বর দুবাইয়ে ‘বিশেষ ক্যাম্প’ করতে যাচ্ছে বাংরাদেশ ক্রিকেট দল। সেখানে আরব আমিরাতের সঙ্গে দুটি টি-টোয়েন্টি ম্যাচও খেলবে টাইগাররা। সে লক্ষ্যে আসছে বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টায় বাংলাদেশে বিমানের ফ্লাইটে দুবাই যাবে জাতীয় দল। স্বাগতিক আমিরাতের বিপক্ষে দুইটি ম্যাচ ছাড়াও ছয় দিনের অবস্থানকালে আরও দুই-তিনটি প্র্যাকটিস সেশন হবে দুবাইতে।
ধারণা করা হচ্ছিল, দুবাইয়ের এই অনুশীলন ক্যাম্প ও দুই ম্যাচের সিরিজে থাকবেন দলের অধিনায়ক সাকিব আল হাসান। নতুন টেকনিক্যাল কনসালটেন্ট শ্রীধরণ শ্রীরাম তার চিন্তাভাবনা, লক্ষ্য ও পরিকল্পনা অধিনায়কের সঙ্গে শেয়ার করবেন। কিন্তু শেষ পর্যন্ত তা হচ্ছে না। দুবাই পর্বে থাকছেন না সাকিব। বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটি চেয়ারম্যান জালাল ইউনুস জানিয়ছেন, ‘নাহ! সাকিব দুবাইয়ের পর্বে থাকবে না। সে আগেই ছুটি নিয়ে রেখেছে। তাই সে একেবারে নিউজিল্যান্ড সফরে গিয়ে দলের সঙ্গে মিলিত হবে।’ অধিনায়ক সাকিব একা নন, দুবাই পর্বে দলের সঙ্গে থাকছেন না নির্বাচকদেরও কেউ। তবে নিউজিল্যান্ড সফর ও অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপে দলের সঙ্গী হবেন বলে নিজেই জানালেন প্রধান নির্বাচক মিনহাজুল অবেদিন নান্নু, ‘আমরা (নির্বাচকরা) কেউ আর দুবাই যাবো না। আমি নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ায় দলের সঙ্গে থাকবো।’
২৭ সেপ্টেম্বর আরব আমিরাতের সঙ্গে শেষ ম্যাচ খেলে পরদিনই দেশে ফিরে আসবে জাতীয় দল। এরপর আবার ৩০ সেপ্টেম্বর নিউজিল্যান্ডের উদ্দেশ্যে যাত্রা। সেখান থেকেই টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে অস্ট্রেলিয়া যাবে সাকিবের দল।
এদিকে, পবিত্র ওমরাহ পালনে এই মুহূর্তে মক্কা শরীফে আছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের তারকা পেসার তাসকিন আহমেদ। গত পরশু রাতে সউদী আরবের উদ্দেশ্যে দেশ ছাড়েন এই পেসার। সামনের টি-২০ বিশ্বকাপের স্কোয়াডে আছেন তাসকিন। উমরাহ শেষে দেশে ফিরেই বাংলাদেশ জাতীয় দলের সঙ্গে দুবাইয়ে বিশেষ ক্যাম্পে অংশ নিতে একই প্লেনে রওনা হবেন ২৭ বছর বয়সী এই পেসার।
তাসকিন তার মনোবিদ সাবিতের সঙ্গে পরশু রাতে বিমান বাংলাদেশের একটি ফ্ল্যাইটে ঢাকা ত্যাগ করেন। কোভিডের সময়ে সাবিতের সরণাপন্ন হয়ে জীবনযাত্রাই পরিবর্তন করে ফেলন বাংলাদেশের জার্সিতে সব সংস্করণে ১১৭ উইকেট পাওয়া তাসকিন। ফলাফলও পান দারুণভাবে। সামনেই কুড়ি ওভারের বিশ্বকাপের আসর বসতে যাচ্ছে অস্ট্রেলিয়ায়। এই আসরের আগে মানসিকভাবে প্রস্তুতির একটা ধাপ হিসেবে উমরাহ পালনে গিয়েছেন তাসকিন। সেখান থেকে তিনি ফিরে আসবেন আগামীকালই। বৃহস্পতিবার জাতীয় দলের সঙ্গে ধরবেন দুবাইগামী ফ্লাইট। সেখানে ৭ দিনের ‘বিশেষ ক্যাম্পে’ অনুশীলনের পাশাপাশি আরব আমিরাতের বিপক্ষে দুইটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ জাতীয় দল।
এদিকে তাসকিনের জাতীয় দলের দুই সতীর্থ মোহাম্মদ নাঈম শেখ ও মেহেদী হাসানও এখন অবস্থান করছেন সউদীতে। এই দুইজনের অবশ্য জায়গা হয়নি অস্ট্রেলিয়াগামী স্কোয়াডে। জানা গিয়েছে নাঈম ও মেহদী উমরাহর উদ্দেশ্যেই গত ১৪ তারিখ ঢাকা ত্যাগ করেন। শুক্রবার মসজিদে নবাবীতে জুম্মার নামাজ আদায় করেন জাতীয় দলের এই দুই ক্রিকেটার।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Moktar Hossain ১৯ সেপ্টেম্বর, ২০২২, ৬:১২ এএম says : 0
আলহামদুলিল্লাহ
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন