বুধবার ০৭ ডিসেম্বর ২০২২, ২২ অগ্রহায়ণ ১৪২৯, ১২ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

বিনোদন প্রতিদিন

‘হাওয়া’ সিনেমার বিরুদ্ধে কোটি টাকার মামলা প্রত্যাহার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২২, ২:৪৩ পিএম

‘হাওয়া’ সিনেমার বিরুদ্ধে বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিট কর্তৃক দায়েরকৃত মামলাটি প্রত্যাহারের আবেদন মঞ্জুর করেছেন আদালত।বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম আবুবকর ছিদ্দিকের আদালত মামলাটি প্রত্যাহারের আদেশ দেন। এ মামলার বাদীপক্ষের আইনজীবী মো. জাকির হোসেন খান বিষয়টি জানিয়েছেন।

এর আগে গত ২৮ আগস্ট মামলার বাদী বন্যপ্রাণী পরিদর্শক নার্গিস সুলতানা এ মামলাটি প্রত্যাহারের আবেদন করেন। শুনানি শেষে আদালত এ বিষয়ে রায়ের জন্য ২৯ সেপ্টেম্বর দিন ধার্য করেন।

মামলা প্রত্যাহারের আবেদনে বলা হয়, যেহেতু মামলাটি বন্যপ্রাণী আইন ২০১২ এর ৩৮(১), ৩৮(২), ৪১ এবং ৪৬ ধারায় বাদী মামলাটি দায়ের করেন। আসামি অত্র মামলা সম্পর্কে অবগত হয়ে হাওয়া সিনেমায় ব্যবহৃত বন্যপ্রাণী সম্পর্কে অবগত ছিল না এবং আসামি বন্যপ্রাণী ব্যবহার করলে যে অপরাধ জানতো না বলে জানায়। আসামি নিজের ব্যবহৃত প্যাডে বন্যপ্রাণী ব্যবহার সম্পর্কে দুঃখ প্রকাশসহ নিষ্পত্তির জন্য আবেদন করে। এরপর মামলার বাদী তার ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে এ মামলাটি প্রত্যাহার কর‍তে ইচ্ছুক।

এর আগে গত ১৭ আগস্ট বন্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইন-২০১২ লংঘনের অভিযোগে আলোচিত চলচ্চিত্র হাওয়ার পরিচালক মেজবাউর রহমান সুমনের বিরুদ্ধে কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে মামলা করে বন বিভাগের বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিট।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন