বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

শুটিং শেষ, ফেব্রুয়ারিতেই মুক্তি ‘কাজলরেখা’র

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০২২, ১:৩২ পিএম

প্রায় দশকের বেশি সময় ধরে জনপ্রিয় নির্মাতা গিয়াস উদ্দিন সেলিম যে ময়মনসিংহ গীতিকা অবলম্বনে সিনেমা নির্মাণের চেষ্টা করছিলেন, সেই ‘কাজলরেখা’ সিনেমার শুটিং শেষ হয়েছে; যা শুরু হয়েছিল এপ্রিলের প্রথম সপ্তাহে। নেত্রকোণার দুর্গাপুরে শুট শুরু হয়, আর সেখানেই মঙ্গলবার (৪ অক্টোবর) শেষ হয়েছে সিনেমার দৃশ্যধারণ পর্ব।

পরিচালক গিয়াস উদ্দীন সেলিম জানিয়েছেন, ‘৪০০ বছর আগে যেমন ছিল সব কিছু, সেট, কস্টিউম সেভাবেই বানাতে হয়েছে। সাধারণত যে বাজেটে ছবি হয়, তার থেকে তিনগুণ বেশি বাজেট লাগছে। আগামী ফেব্রুয়ারিতে মুক্তি দেওয়ার পরিকল্পনা রয়েছে। শুটিং পর্ব শেষ হয়েছে। এখন বাকি কাজগুলো দ্রুতই শেষ করার প্রস্তুতি চলছে। আমাদের টিম খুবই পরিশ্রম করছে।’

‘কাজলরেখা’ সিনেমাটি রূপকথার গল্প, প্রায় ৪০০ বছর আগের কাহিনি। ২০১৯-২০ অর্থবছরে সরকারি অনুদানপ্রাপ্ত এই চিত্রনাট্যের রূপ প্রদান ও সংলাপ বিন্যাস করেছেন পরিচালক নিজেই। সিনেমাটির গল্পে দেখা যাবে, ৪০০ বছর আগে নয় বছর বয়স হলেই সমাজের নিয়ম অনুযায়ী মেয়েদের বিয়ে দিতে হতো। কাজলরেখার বয়স যখন নয় হয়, তখন এক নতুন গল্প তৈরি হয়।

সিনেমাটিতে নাম ভূমিকায় অভিনয় করছেন নবাগত মন্দিরা চক্রবর্তী। অন্যতম প্রধান অন্য দুটি চরিত্রে দেখা যাবে বর্তমান সময়ের প্রতিভাবান অভিনেতা শরিফুল রাজ ও রাফিয়াথ রশিদ মিথিলাকে। অন্যান্য বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন ইরেশ যাকের, আজাদ আবুল কালাম, খায়রুল বাসার, সাদিয়া আয়মান, শাহানা সুমী, রহমত আলী, গাউসুল আলম শাওন এবং আরও অনেকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন