শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

জশনে জুলুস উদযাপনে চট্টগ্রাম নগরী সেজেছে অপরূপ সাজে

| প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

আইয়ুব আলী : পবিত্র ঈদ-এ-মিলাদুন্নবী (সা.) উপলক্ষে প্রতিবছরের ন্যায় এবারও যথাযোগ্য মর্যাদায় বিপুল উৎসাহ-উদ্দীপনার সাথে জশনে জুলুস উদযাপনের জন্য বন্দরনগরী চট্টগ্রামের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক ও মোড় অপরূপ সাজে সাজানো হয়েছে। জোরালো প্রস্তুতি চলছে জশনে জুলুসের। পবিত্র কলেমা ও দরূদ শরীফ খচিত সবুজ পতাকা উড়ছে সর্বত্র। পবিত্র ১২ রবিউল আউয়াল (১৩ ডিসেম্বর) বিশ্বের একটি অবিস্মরণীয় দিন। বাংলাদেশসহ সমগ্র মুসলিম বিশ্ব এদিন আল্লাহর শোকরিয়া আদায়ে মহাসমারোহে ‘ঈদ-এ-মিলাদুন্নবী (সা.) উদযাপন করে থাকে।
এ বছরও দেশের ঐতিহ্যবাহী অরাজনৈতিক দ্বীনি সংস্থা আনজুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের উদ্যোগে গতকাল ঢাকার পর আগামী মঙ্গলবার জশনে জুলুস উদযাপনের লক্ষ্যে ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে। ১২ রবিউল আউয়াল মিলাদুন্নবী (সা.)’র জুলুস (মিছিল) আল্লামা সৈয়্যদ মুহাম্মদ তাহের শাহ (ম.জি.আ.)’র নেতৃত্বে ও মেহমানে আলা শাহজাদা আল্লামা সৈয়্যদ মুহাম্মদ আহমদ শাহর অংশগ্রহণে সকাল ৮টায় চট্টগ্রাম ষোলশহরস্থ জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসা সংলগ্ন আলমগীর খানকাহ-এ-কাদেরিয়া সৈয়্যদিয়া তৈয়্যবিয়া হতে আরম্ভ হয়ে বিবিরহাট, মুরাদপুর, মির্জারপুল, কাতালগঞ্জ হয়ে অলিখাঁ চকবাজার সরাসরি প্যারেড ময়দানের উত্তর পার্শ্ব হয়ে প্যারেড ময়দানের পূর্ব পার্শ্ব, চন্দনপুরা, সিরাজুদ্দৌল্লাহ রোড, দিদার মার্কেট, দেওয়ান বাজার, আন্দরকিল্লা, মোমিন রোড, কদম মোবারক, চেরাগী পাহাড়, জামালখান, প্রেসক্লাব, খাস্তগীর স্কুল হয়ে গণি বেকারী, চট্টগ্রাম কলেজ, প্যারেড ময়দানের পশ্চিম পার্শ্ব হয়ে পুনরায় অলিখাঁ মসজিদ, চকবাজার, কাতালগঞ্জ, মির্জারপুল, মুরাদপুর, বিবিরহাট প্রদক্ষিণ করে জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া প্রাঙ্গণে প্রত্যাবর্তন করে জামেয়া ময়দানে জমায়েত দুপুর ১২টায় মাহফিল এবং মাহফিলে শেষে নামাজে জোহর ও দোয়া অনুষ্ঠিত হবে। জুলুস ও মাহফিলে উপস্থিত থাকবেন মন্ত্রী, এমপি, মেয়র, ওলামায়ে কেরাম, দেশবরেণ্য গবেষক, ইসলামী চিন্তাবিদ, শিক্ষানুরাগী, সাংবাদিক ও ঊর্ধ্বতন সরকারী-বেসরকারী কর্মকর্তাবৃন্দ।
এদিকে জশনে জুলুসকে ঘিরে ষোলশহর জামেয়া আহমদিয়া সুন্নিয়া মাদরাসা থেকে শুরু করে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক ও মোড় আলোকসজ্জিত করা হয়েছে। জুলুসকে সর্বাত্মকভাবে সফল করতে নগরী ছাড়াও বৃহত্তর চট্টগ্রামের প্রত্যন্ত অঞ্চলের গুরুত্বপূর্ণ স্থানে স্থাপন করা হয়েছে ডিজিটাল ব্যানার, পোস্টার এবং পাশাপাশি সুন্নী তৌহিদী জনতাকে জুলুসে অংশগ্রহণে উদ্বুদ্ধকরণে চলছে মাইকিং। আনজুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের অঙ্গসংগঠন গাউসিয়া কমিটির বিভিন্ন উপজেলা ও ইউনিয়ন কমিটির উদ্যোগে চলছে প্রস্তুতিসভা ও মতবিনিময়। এছাড়াও নগরীর মোড়ে মোড়ে ১২ রবিউল আউয়ালকে স্বাগত জানিয়ে সাঁটানো হয়েছে ব্যানার, ফেস্টুন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন