বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

জাপোরোজিয়া প্ল্যান্ট দখল করতে প্রস্তুতি নিচ্ছে কিয়েভ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০২২, ৬:৪৭ পিএম

‘উই আর টুগেদার উইথ রাশিয়া’ সিভিল সোসাইটি গ্রুপের চেয়ারম্যান ভ্লাদিমির রোগভ শুক্রবার বলেছেন যে, ইউক্রেনীয় সেনাবাহিনী জাপোরোজিয়া অঞ্চলে নিয়ন্ত্রণ রেখায় পর্যাপ্ত সেনা মোতায়েন করেছে, যার মাধ্যমে তারা ডিনিপার নদী অতিক্রম এবং জাপোরোজিয়া পারমাণবিক বিদ্যুত কেন্দ্র দখল করার জন্য আক্রমণাত্মক অভিযান পরিচালনা করতে পারবে।

‘মিত্র বাহিনীর অবস্থানে হামলা চালানো, ডিনিপার অতিক্রম করার, জাপোরোজিয়া নিউক্লিয়ার পাওয়ার প্ল্যান্ট (এনপিপি) দখল করার জন্য ইউক্রেনের যথেষ্ট সেনা সেখানে রয়েছে। গত এক মাস ধরে সেখানে সেনা সংগ্রহ, যুদ্ধের পরিকল্পনা ও প্রশিক্ষণ পরিচালনা করা হয়েছে,’ তিনি বলেছেন। তিনি জানান যে, আগামী কয়েক দিনের মধ্যে এই অঞ্চলে আবহাওয়া আরও খারাপ হবে, কারণ বৃষ্টি শুরু হবে, ময়লা রাস্তাগুলি ধুয়ে ফেলবে।

‘(ইউক্রেনের সশস্ত্র বাহিনীর) কর্মী ও সরঞ্জামের সংখ্যা অনেক বড় এবং এখনও জাপোরোজিয়া এনগেজমেন্টে পুরোপুরি ব্যবহার করা হয়নি। হয় তারা এখন আমাদের প্রতিরক্ষা ভেদ করার চেষ্টা করবে বা তাদের সেই সুযোগ কখনই হবে না,’ রোগভ বলেছিলেন। তার মতে, বাহিনীর ভারসাম্য এখন শর্তসাপেক্ষে শত্রুর পক্ষে। ‘তবে স্বেচ্ছাসেবকদের আগমন, সৈন্য সংগঠিত করা এবং শক্তিবৃদ্ধির পরিপ্রেক্ষিতে এটি অদূর ভবিষ্যতে আমাদের পক্ষে দ্রুত পরিবর্তন হতে শুরু করবে,’ তিনি বলেছিলেন।

রোগভ আত্মবিশ্বাস ব্যক্ত করেছেন যে, সামরিক অভিযান ‘শত্রুদের জন্য দুঃখজনকভাবে শেষ হবে’ এবং এটি মিত্র বাহিনীর পাল্টা আক্রমণ দ্বারা অনুসরণ করা হবে, ‘যা অন্যান্য বিষয়গুলির মধ্যে, জাপোরোজিয়া শহরের মুক্তির দিকে নিয়ে যেতে পারে’। ‘এইভাবে, আমরা ইউক্রেনের সশস্ত্র বাহিনীর কাঁধে উঠে জাপোরোজিয়াতে চড়তে পারি,’ তিনি বলেছিলেন। সূত্র: তাস।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন