বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯, ১০ রজব ১৪৪৪ হিজিরী

সারা বাংলার খবর

ছাত্রলীগ কর্মী কর্তৃক ছাত্রীকে হেনস্তা শাস্তির দাবিতে ইবি ছাত্র ইউনিয়নের সংবাদ বিবৃতি

ইবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০২২, ৩:৪২ পিএম

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখার ছাত্রলীগ কর্মী মেহেদী হাসান হাফিজ কর্তৃক বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠী ইবি সংসদের আহ্বায়ক পপি আক্তারকে হেনস্তার ঘটনায় শাস্তির দাবিতে সংবাদ বিবৃতি দিয়েছে ইবি ছাত্র ইউনিয়ন সংসদ। শুক্রবার (২১ অক্টোবর) সংগঠনটির সভাপতি জি. কে. সাদিক ও সাধারণ সম্পাদক আজিজুল হক পিয়াস সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

এক যৌথ সংবাদ বিবৃতিতে তারা বলেন, ক্যাম্পাসের অভ্যন্তরে একজন নারী শিক্ষার্থী ও সাংস্কৃতিক কর্মীর সাথে এমন ঘৃণ্য হেনস্তার ঘটনায় আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। একইসাথে এই ঘটনার মূল হোতা ছাত্রলীগ কর্মী নারী নিপীড়ক মেহেদী হাসান হাফিজের বিরুদ্ধে উপযুক্ত শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে আবেদন জানাচ্ছি। আমরা বিস্মিত যে, ক্যাম্পাস যেখানে হওয়ার কথা ছিল নিরাপত্তার চাদরে মোড়ানো পরিবেশ সেখানেই ছাত্রলীগের কর্মীদের হাতে ঘটছে নারী নিপীড়নের ঘটনা।

বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ নিরাপত্তার এমন দৈন্য দশায় আমরা উদ্বিগ্ন। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ইতোপূর্বে বিভিন্ন সময়ে নারী নিপীড়নের ঘটনায় সুষ্ঠু বিচার নিশ্চিত না হওয়ায় নারী নিপীড়নের ঘটনা বাড়ছে বলে আমরা মনে করি। এটি স্পষ্ট করে যে, বর্তমান প্রশাসন বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে সাধারণ শিক্ষার্থীদের যেমন নিরাপত্তা নিশ্চিত করতে ব্যর্থ হয়েছে তেমনি নারী শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতেও চরম ব্যর্থ।'

তারা বলেন, আমরা সাধারণ শিক্ষার্থীদের জন্য, নারীদের জন্য একটি নিরাপদ ক্যাম্পাস চাই। তাই উদীচী শিল্পী গোষ্ঠী ইসলামী বিশ্ববিদ্যালয় সংসদের আহ্বায়ক পপি আক্তারকে হেনস্তার ঘটনায় যে বা যারাই জড়িত ও যারা এসব নিপীড়নকারীদের মদদদাতা তাদেরকে শাস্তিমূলক ব্যবস্থার আওতায় এনে বিশ্ববিদ্যালয় প্রশাসন প্রমাণ করুক যে, তারা সাধারণ শিক্ষার্থী ও নারীদের নিরাপত্তা নিশ্চিত করতে আপোষহীন। আর নয়তো এটাই প্রমাণিত হবে যে নিপীড়নকারীরা প্রশাসনের চাদরের নিচেই আশ্রয় পায়। ক্ষমতায় বলয়ে নিরাপত্তা লাভ করে।

এই ঘটনার দ্রুত বিচার দাবি করে আরো বলেন, এই ঘটনায় বিন্দুমাত্র ছাড় না দিয়ে নারী নিরাপত্তা নিশ্চিতে প্রশাসনকে শূন্য সহনশীল নীতি বাস্তবায়নের আহ্বান জানাচ্ছি এবং ভবিষ্যতে ক্যাম্পাসের অভ্যন্তরে যেন এমন ঘটনা না ঘটে তার জন্য যথাযথ ব্যবস্থা গ্রহণের দাবি জানাচ্ছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন