রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

আগামী নির্বাচনের আগে ক্ষমতা ছেড়ে দিতে হবে: সালাম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০২২, ৭:২৮ পিএম | আপডেট : ৭:২৯ পিএম, ৪ নভেম্বর, ২০২২

আগামী নির্বাচনের আগে সরকারকে ক্ষমতা ছেড়ে নির্বাচন দিতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম। তিনি বলেন, কোন হুমকী ধামকী দিয়ে লাভ হবেনা, এবার বেগম খালেদা জিয়া আর জেলে ঢুকবেন না, এবার উনি জেল থেকে থেকে বের হয়ে আসবেন আর আপনি (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) জেলে ঢুকবেন। শুক্রবার অবিভক্ত ঢাকার সর্বশেষ মেয়র ও ঢাকা মহানগর বিএনপির সাবেক সভাপতি মরহুম সাদেক হোসেন খোকার ৩য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

আব্দুস সালাম বলেন, সরকার দ্রব্যমূল্যের উর্ধগতিতে জনগণকে নাজেহাল করছে, জনগণকে দেখভালের মুরদ নেই অথচ ক্ষমতা আকড়ে ধরে আছে। ‘৭১ এর মুক্তিযুদ্ধ, ‘৯০ এর স্বৈরাচার বিরোধী গণআন্দোলন, পরবর্তী সময়ে ফ্যাসিষ্ট হাসিনা বিরোধী আন্দোলনের বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকা জীবনবাজী রেখে লড়াই করেছেন মন্তব্য করে তিনি বলেন, সাদেক হোসেন খোকার মতো করেই আজকে আমাদের রাজপথে আন্দোলন করতে হবে। তার রাজনৈতিক কর্মকান্ড থেকে আমাদের শিক্ষা নিয়ে বর্তমান ফ্যাসিষ্ট তাবেদার সরকারের বিরুদ্ধে লড়াই সংগ্রাম করেই বিজয় ছিনিয়ে আনতে হবে। তিনি বলেন, খোকা ভাই কখনোই নিজের জীবনের কথা ভাবতেন না। তাঁর চিন্তার প্রথমেই ছিল-দেশ, দল এবং জিয়া পরিবার। তিনি জীবনের শেষ দিন পর্যন্ত ফ্যাসিষ্ট সরকারের রক্তচক্ষুকে ভয় পাননি এবং আপোষ করেননি।

মরহুম সাদেক হোসেন খোকার ছেলে ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র প্রার্থী প্রকৌশলী ইশরাক হোসেন বলেন, আমার বাবা আপনাদেরকে সাথে নিয়ে রাজনীতি করেছেন দেশের জন্য, মানুষের জন্য। জীবনে তিনি কখনো অন্যায়ের সাথে আপোষ করেননি। ইশরাক বলেন, আমার বাবার জীবনের শেষ ইচ্ছা ছিল দেশের মাটিতে শেষ নিঃশ্বাস ত্যাগ করবেন, কিন্তু আওয়ামী জালিম সরকার এই বীর মুক্তিযোদ্ধার জীবনের শেষ ইচ্ছাটি পূরণ হতে দেয়নি। এই স্বাধীন দেশ থেকে কয়েক হাজার মাইল দুরে তাকে মৃত্যুবরণ করতে হয়েছে।

তিনি বলেন, মুক্তিযুদ্ধের সময় জনগণ যে স্পিরিট নিয়ে দেশ রক্ষার আন্দোলনে ঝাপিয়ে পড়েছিল, আবারও সেই স্পিরিট নিয়ে ঝাপিয়ে পড়ার সময় এসেছে।

রাজধানীর গোপীবাগস্থ মরহুম সাদেক হোসেন খোকা কমিউনিটি সেন্টারে পারিবারিকভাবে দোয়া ও মিলাদ মাহফিলে আরও উপস্থিত ছিলেন- বিএনপি চেয়ারপার্সনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ^াস, বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, ঢাকা মহানগর দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম মজনু, উত্তরের সদস্য সচিব আমিনুল হক, কেন্দ্রীয় নেতা আব্দুল খালেক, কাজী আবুল বাশার, শামসুজ্জামান সুরুজ, আ ক ম মোজাম্মেল হক, নগর বিএনপি নেতা নবী উল্লাহ নবী, ইউনুস মৃধা, মোশারফ হোসেন খোকন, মো. মোহন, হাজী মনির হোসেন, সাব্বির আহমেদ আরেফ, মকবুল ইসলাম টিপু, শহীদুল ইসলাম বাবুল, আরিফুর রহমান নাদিম, আবুল খায়ের লিটন, এম এ শাহেদ মন্টু, মীর হোসেন মীরু প্রমুখ।

এর আগে সকাল সাড়ে ১০টায় আবদুস সালাম এবং ইশরাক হোসেনসহ নেতাকর্মীরা জুরাইন কবরস্থানে মরহুম সাদেক হোসেন খোকার সমাধিতে ফাতেহা পাঠ ও মোনাজাত করেন। মোনাজাত পরিচালনা করেন-জাতীয়তাবাদী ওলামা দলের আহবায়ক অধ্যক্ষ শাহ মোঃ নেছারুল হক। ফাতেহা পাঠ ও জিয়ারতের পরপরই বিএনপি ও বিভিন্ন অঙ্গ সংগঠনের পক্ষ থেকে মরহুম নেতার সমাধিতে পুস্পস্তবক দিয়ে শ্রদ্ধাঞ্জলী জানানো হয়। এ সময় মরহুম সাদেক হোসেন খোকার আরেক পুত্র ইসফাক হোসেন উপস্থিত ছিলেন।###

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন