সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বিশ্বকাপের ফাইনাল নিশ্চিত করতে পাকিস্তানের টার্গেট ১৫৩

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০২২, ৩:৫৫ পিএম | আপডেট : ৪:০৬ পিএম, ৯ নভেম্বর, ২০২২

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে নিউজিল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপের ফাইনাল নিশ্চিত করতে ১৫৩ রানের টার্গেট পেল বাবর আজমের পাকিস্তান। বুধবার টস জিতে ব্যাটিংয়ে নেমে পাকিস্তানের বোলিং তোপে ২০ ওভারে ৪  উইকেটে ১৫২ রান তোলে কিউইরা।

বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে বুধবার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুতেই পাকিস্তানের বোলিং বোপে পড়ে নিউজিল্যান্ড। শেষ পর্যন্ত কেন ড্যারিল মিচেলের হাফসেঞ্চুরিতে এ রান তোলে তারা। আগে ব্যাট করতে নেমে এদিন অধিনায়কের আস্থার প্রতিদান দিতে পারেননি ওপেনার ফিন এ্যালেন। ফিরেছেন মোটে ৪ রান করে, ইনিংসের প্রথম ওভারে পেসার শাহীন আফ্রিদির বলে লেগ বিফোরের ফাঁদে পড়েন এই ওপেনার।

এরপরে ইনিংস মেরামতের দায়িত্ব নেন কেইন উইলিয়ামসন এবং ডেভন কনওয়ে। এই জুটি থেকে আসে ৩৪ রান। পাওয়ার-প্লের শেষ বলে ব্যক্তিগত ২১ রান করে রান আউটের ফাঁদে পড়ে বিদায় নেন কনওয়ে, দলের রান তখন ৩৮।


এরপর কেন উইলিয়ামসন ও ড্যারিল মিচেল দারুণ জুটি গড়েন। অবশেষে তাদের শক্ত জুটিতে আঘাত হানেন শাহিন আফ্রিদী। ইনিংসের ১৭তম ওভারে শাহিন আফ্রিদ কিউই অধিনায়ককে সরাসরি বোল্ড করেন। ৪২ বলে ৪৬ রানে বিদায়ের আগে মিচেলের সাথে ৫০ বেল ৬৮ রানের জুটি করেন তিনি। উইলিয়ামসন বিদায়ের পর নিউজিল্যান্ডকে এগিয়ে নেন ড্যারিল মিচেল। তিনি ৩২ বলে হাফসেঞ্চুরি পূর্ণ করেন।

ড্যারিল মিচেল ৩৫ বলে ৫৩ ও জেমস নিশাম ১২ বলে ১৬ রান করে অপরাজিত থাকেন। পাকিস্তানের পক্ষে আফ্রিদি ৪ ওভারে ২৪ রানে নেন দুটি উইকেট। এছাড়া নওয়াজ ২ ওভারে ১২ রানে নেন একটি উইকেট। সেমিফাইনালে টস জিতে পাকিস্তানের বিপক্ষে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন নিউজিল্যান্ড।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন