বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

মেসিদের পাশে আর্জেন্টিনার ৭ বিশ্বচ্যাম্পিয়ন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

৩৬ বছরের বিশ্বকাপ খরা কী কাটাতে পারবে আর্জেন্টিনা? গত বছর তো ২৮ বছর পর দেশটিকে শিরোপা উপহার দিয়েছিলেন লিওনেল মেসিরা। আর তাতেই প্রত্যাশার পারদ এবার বেশ উঁচুতে। দলে দলে আর্জেন্টাইন সমর্থকরা ভিড় জমাচ্ছেন কাতারে। সে ধারায় দেশটির সাত চ্যাম্পিয়ন খেলোয়াড়ও যাচ্ছেন মরুর দেশটিতে।
গতকাল সকালে আর্জেন্টিনার হয়ে ১৯৭৮ সালের চ্যাম্পিয়ন উবালদো মাতিলদো ফিলল একটি ইনস্টাগ্রামে একটি ছবি আপলোড করে জানান তারাও যাচ্ছেন মেসিদের সমর্থন দিতে। পোস্টে তিনি লিখেছেন, ‘বিশ্বচ্যাম্পিয়নরা আমাদের প্রিয় জাতীয় দলকে সমর্থন করতে কাতার যাচ্ছে। চলো, আর্জেন্টিনা!!!’
ছবিতে ১৯৭৮ সালের বিশ্বকাপ চ্যাম্পিয়নদের মধ্যে ফিললের সঙ্গে আছেন ওমর লাররোসা, ড্যানিয়েল বার্টোনি এবং রিকার্ডো ভিলা পাতো। আর ১৯৮৬ সালের মেক্সিকো বিশ্বকাপের বিজয়ীদের রিকার্ডো জিউস্তি, কার্লোস তাপিয়া এবং হেক্টর এনরিক রয়েছেন। সাতজন খেলোয়াড়ই জানেন বিশ্বকাপের ওজন কেমন হয়।
কাতার যাওয়ার পথে ইজিজা বিমানবন্দরে বাকি ছয় বিশ্ব চ্যাম্পিয়নের সাথে নিজের একটি ছবি শেয়ার করেন ফিলল। ১৯৭৮ সালের বিশ্বকাপের অন্যতম গুরুত্বপ‚র্ণ সদস্য ছিলেন তিনি। খেলেছেন ৮২ এর বিশ্বকাপও। ৮৬ এর বিশ্বকাপের বাছাই পর্ব খেললেও শেষ পর্যন্ত ম‚ল পর্বে জায়গা মিলেনি তার।
এবারের বিশ্বকাপে বেশ দারুণ একটি দল আর্জেন্টিনা। ফেভারিট তালিকায় রয়েছে তারা। তবে শেষ পর্যন্ত দলটি বিশ্বকাপ জিতবে কি-না জানা যাবে আসর শেষেই। দেশে ফেরার সময় তাই ৭ নয় ৩৩ জন বিশ্বচ্যাম্পিয়ন নিয়েই ফেরার প্রত্যাশায় তারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন