শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

চমক দেখাতে পারলো না দক্ষিণ কোরিয়া

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

চলমান কাতার বিশ্বকাপে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা বিধ্বস্ত হচ্ছে এশিয়ার দলগুলোর বিপক্ষে। তাই গতরাতে এইচ গ্রুপের উরুগুয়ে-দক্ষিণ কোরিয়া ম্যাচে সবাই আশা করেছিল তেমনি আরেকটি চমকের। একই সঙ্গে এটাও সত্য যে, ধারাবাহিকতার বিচারে এই শতাব্দীতে এশিয়ার সেরা দল দক্ষিণ কোরিয়া। তবে এডুকেশন সিটি স্টেডিয়ামে সাবেক চ্যাম্পিয়ন উরুগুয়েকে কোন শিক্ষা দিতে পারেনি কোরিয়ানরা। উল্টো ম্যাচজুড়ে আক্রমণের আধিপত্য দেখাল উরুগুয়ে। সুযোগও বেশি পেল লাতিন আমেরিকার দলটি। কিন্তু কাজে লাগাতে পারল না শেষ পর্যন্ত। দুইবারের চ্যাম্পিয়নদের জয়ে দুইবার বাধ সাধল পোস্ট। খেলা শেষ হয়েছে গোলশ‚ন্য স্কোরলাইনে। তবে অবাক করা ব্যাপার হচ্ছে ড্রয়ের হতাশা যতটা না পোড়াচ্ছে উরুগুয়েকে, তারচেয়ে বেশি পীড়া দিচ্ছে কোরিয়াকে। রেফারি খেলার শেষ বাঁশি বাজানোর পর কোরিয়ানদের শরীরী ভাষা অন্তত তাই বলে।
চোট সেরে উঠেই কোরিয়ার টটেনহাম তারকা সং-হিউং মিন মাস্ক পরেই নামলেন মাঠে। অন্যদিকে সুয়ারেজকে প্রথম একাদশে সুযোগ দিতে দলের সেরা স্কোরার ডারউইন নুনেজকে বাম পার্শ্বে রেখে ছক সাজান উরুগুইয়ান কোচ দিয়েগো আলোনসো। শুরু থেকে বল দখলে দক্ষিণ কোরিয়া আর আক্রমণে উরুগুয়ে এগিয়ে ছিল। তবে পরিষ্কার সুযোগ তৈরি করতে পারেনি কোন দলই। ম্যাচের ১৯ ও ২২ মিনিটের সময় যথাক্রমে ভালভার্দে ও নুনেজ গোল করতে ব্যর্থ হন। এরপর ২৭তম মিনিটে পাল্টা আক্রমণে আরেকটি দারুণ সুযোগ তৈরি করে উরুগুয়ে। ঠিক তার ৭ মিনিট পরে উল্লেখযোগ্য সুযোগ পেয়েও দ. কোরিয়া ফরোয়ার্ড হোয়াং উই-জো ব্যর্থ। বিরতির আগে ভাগ্যের ফেরে গোল পায়নি উরুগুয়ে। কর্নারে অভিজ্ঞ ডিফেন্ডার দিয়েগো গদিনের হেড পোস্টে লাগে।
বিরতির পর বক্সের ভেতর দারুণভাবে সøাইড করে সনকে ঠেকিয়ে দেন হেমেনেজ। ম্যাচের ৬৪ মিনিটে নিষ্প্রভ সুয়ারেজের পরিবর্তে কাভানিকে নামান আলোনসো। তার ৭ মিনিট বাদে আবারও লম্বা পাসের জাদুতে উরুগুয়ে রক্ষণকে বিপদে ফেলে দ. কোরিয়া।তবে গোলরক্ষকেউরুগুয়ের বিপদ মুক্তি। ম্যাচের শেষ দিকে ভালভের্দের শট পোস্টে লেগে ফিরে আসলে হতাশ হতে হয় উরুগুয়েকে। পরের মুহ‚র্তে ডি–বক্সের বাইরে থেকে সনের শট পোস্টের বাইরে দিয়ে যায়। শেষ পর্যন্ত চেষ্টা করেও জালের সন্ধান না পাওয়ায় ড্র করে, পয়েন্ট ভাগাভাগি করতে হয় দুই দলকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন