শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

বিএনপির দাবিতেই সোহরাওয়ার্দী উদ্যানে অনুমতি দেয়া হয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবদেক | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০২২, ৩:১৮ পিএম

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ১০ ডিসেম্বর সমাবেশ উপলক্ষে বিএনপি দুটি জায়গার কথা বলেছে, সোহরাওয়ার্দী ও মানিক মিয়া এভেনিউয়ে। তাদের দাবির প্রতি লক্ষ্য রেখেই সোহরাওয়ার্দী উদ্যানে অনুমতি দেয়া হয়েছে। আর মানিক মিয়া এভিনিউতে রাজনৈতিক কর্মসূচির সুযোগ নেই। কারণ সেখানে জাতীয় সংসদ রয়েছে।

বুধবার রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনের অডিটরিয়মে ‘নারী পুলিশের গৌরবময় যাত্রা ও অর্জন ১৯৭৪-২০২২’ প্রতিপাদ্যে বাংলাদেশ পুলিশ উইমেন নেটওয়ার্কের বার্ষিক প্রশিক্ষণ সম্মেলনের উদ্বোধন শেষ সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

ঢাকায় বিএনপির গণসমাবেশে দলের চেয়ারপার্সন খালেদা জিয়া যোগ দিলে জামিন বাতিল হবে কিনা জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এটা আদালতের বিষয়, সেটা আদালত বুঝবেন।
বলেন,

বিএনপির আপত্তি উপেক্ষা করে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি দিয়ে সরকার কি ১০ তারিখ অরাজকতা পরিস্থিতি তৈরির চেষ্টা করছে– এমন প্রশ্নের জবাবে আসাদুজ্জামান খান কামাল বলেন, আমরা চাই অরাজক পরিস্থিতি যাতে না হয়, সেই ব্যবস্থা করতে। ডিএমপি কমিশনারের কাছে তারা (বিএনপি) গিয়েছিলেন। তারা দুইটি যায়গা চেয়েছিল। তারা অনেক মানুষের সমাগম করবে, তাই সোহরাওয়ার্দী উদ্যান ও মানিক মিয়া এভিনিউ চেয়েছে। সব দল ও বড় ধর্মীয় অনুষ্ঠান সোহরাওয়ার্দী উদ্যানে হয়।

মন্ত্রী বলেন, বিএনপির কর্মসূচির কারণে আওয়ামী লীগ ও ছাত্রলীগের কর্মসূচি এগিয়ে এনে তাদের সুযোগ করে দেয়া হয়েছে। আমরা সব সময় বলেছি, যে কোনও কার্যক্রম আপনারা করবেন। কারণ এটা আপনাদের রাজনৈতিক অধিকার। তবে কোনও ক্রোমেই বিশৃঙ্খলা সৃষ্টি করতে দেয়া যাবে না।

বিএনপি চাইছে না সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে এ ক্ষেত্রে সরকারের বক্তব্য কি জানতে চাইলে নস্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তারাই এই স্থানগুলো চেয়েছে। আর নয়াপল্টন অনেক ব্যস্ততম সড়ক। ওই রাস্তায় যদি তারা সমাবেশ করে– যেহেতু তারা বলেছে লাখ লাখ লোকের সমাগম করবে, তাহলে কি হবে অবস্থাটা? এখন আমি স্পষ্ট করে বলে দিতে চাই, তারা যদি আইনশৃঙ্খলা ভঙ্গ করে, বিশৃঙ্খলা পরিস্থিতি তৈরি করে তাহল তারা ভুল করবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন