রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

সকল হাসপাতালে স্বাস্থ্যসম্মত পরিবেশ নিশ্চিতের সুপারিশ

| প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : দেশের সব হাসপাতালগুলোতে স্বাস্থ্যসম্মত পরিবেশ নিশ্চিত করার সুপারিশ করেছে সংসদীয় কমিটি। মন্ত্রণালয়ের পক্ষ থেকে নিয়মিত পরিদর্শন করে এ ব্যবস্থা নেয়ার নির্দেশনা দেয়া হয়। গতকাল রোববার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত সরকারি হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ৬১তম বৈঠকে এ সুপারিশ করা হয়। এ ছাড়া বিভিন্ন প্রতিষ্ঠানের মাধ্যমে মেডিকেল ডিভাইস আমদানীর ক্ষেত্রে ইতোমধ্যে মন্ত্রণালয় থেকে যে নির্দেশনা জারী করা হয়েছে তা বাতিলের সুপারিশ করা হয়। বৈঠকে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের ২০০৮-২০০৯ অর্থ বছরের হিসাব সম্পর্কিত বাংলাদেশের মহাহিসাব-নিরীক্ষক ও নিয়ন্ত্রকের বার্ষিক অডিট রিপোর্ট, ২০০৮-২০০৯-এর অনিষ্পন্ন অডিট আপত্তির উপর কমিটির ৩৩তম বৈঠকে গৃহীত সিদ্ধান্ত ও সাধারণ সিদ্ধান্তের বাস্তবায়ন অগ্রগতি প্রতিবেদন বৈঠকে উপস্থাপন করা হয়। যে সিদ্ধান্তগুলো অদ্যাবধি বাস্তবায়িত হয়নি সেগুলো গৃহীত সিদ্ধান্তের আলোকে দ্রুত নিষ্পত্তির সুপারিশ করা হয়।
কমিটর সভাপতি ড. মহীউদ্দীন খান আলমগীর সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন, কমিটির সদস্য মো. আব্দুস শহীদ এমপি, মোহাম্মদ আমানউল্লাহ এমপি মো. রস্তম আলী ফরাজী এমপি, আ.ফ.ম রুহুল হক এমপি, মো. আফসারুল আমীন এমপি, মইন উদ্দীন খান বাদল এমপি এবং রেবেকা মমিন এমপি।
এ ছাড়া বৈঠকে সিএন্ডএজি মাসুদ আহমেদ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. সিরাজুল ইসলাম, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সচিব মো. ফয়জুর রহমান চৌধুরীসহ মন্ত্রণালয় ও এর অধীনস্থ প্রতিষ্ঠানের কর্মকর্তাগণ, অডিট অফিসের কর্মকর্তা এবং সংসদ সচিবালয়ের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন