শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

অভিনন্দনে ভাসছে মরক্কো

রুহুল আমিন | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০২২, ৩:১৯ পিএম

পর্তুগালকে হারিয়ে এবারের বিশ্বকাপে ইতিহাস সৃষ্টি করলো মরক্কো। আফ্রিকার সিংহ মরক্কোর কাছে ১-০ ব্যবধানে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিতে হলো রোনালদোর পর্তুগালকে। প্রথম আফ্রিকান দেশ হিসেবে ইতিহাসে প্রথমবার বিশ্বকাপের সেমিফাইনালে জায়গা করে নিলো মরক্কো।

স্পেনের বিপক্ষে মরক্কো রক্ষণাত্মক ম্যাচ খেলছিল। জিতেছিল পেনাল্টি শ্যুটআউটে। সেই মরক্কো ধারে, ভারে অনেক এগিয়ে থাকা পর্তুগালের বিপক্ষেও তেমনই এগোবে, ধারণা করা হচ্ছিলো এমনটাই। কিন্তু সব ধারণা ভুল প্রমাণ করে গতকাল শনিবার (১০ ডিসেম্বর) আল থুমামা স্টেডিয়ামে বিশ্বকাপের তৃতীয় কোয়ার্টার ফাইনালে দেখা মিলেছে যেন অন্য এক মরক্কোর। মুহুর্মুহু আক্রমণে পর্তুগিজ রক্ষণভাগকে ব্যতিব্যস্ত রাখে তারা।

গোলও পেয়ে যায় মরক্কোনরা। ম্যাচের ৪২ মিনিটে ইয়াহইয়া আতিয়াত-আল্লাহর ক্রস থেকে দারুণ এক হেডে গোল আদায় করে নেন ইউসেফ এন নেসিরি। ইউসেফ এন নেসিরির গোলে ১-০ তে এগিয়ে থেকেই বিরতিতে যায় অ্যাটলাস লায়নরা। দ্বিতীয়ার্থে আর কোনো গোল পায়নি কোনো দল। এরপর থেকেই সোস্যাল মিডিয়ায় নেটিজনরা মরক্কোকে আভিনন্দনে ভাসাচ্ছেন। সাথে সাথে সবাই মরক্কোর প্রতি শুভ কামনা করে বিশ^ চ্যাম্পিয়ান হওয়ার দোয়া করেছেন।

আনোয়ার ইসলাম চৌধুরী নামে একজন লিখেছেন, সাবাস মরক্কো, অনেক অনেক অভিনন্দন। এগিয়ে যাও মরক্কো, দোয়া করি তোমরা যাতে চ্যাম্পিয়ন হও।

সালামত উল্লাহ নামে একজন লিখেছেন, মরক্কোকে অভিনন্দন, ফিলিস্তিনি পতাকা দেখে বহু গুনে বেড়ে গেল ভালোবাসা তোমাদের প্রতি। দোয়া করি মহান আল্লাহ যেন তোমাদের বিশ^ চ্যাম্পিয়ান করেন।

মিজানুর রহমান সুমন নামে একজন লিখেছেন, মুসলিম দেশ হিসেবে মরক্কো দলকে অভিনন্দন জানাই। তারা চ্যাম্পিয়ন হলেও অবাক হব না। তাদের মধ্যে দিয়ে ইসলামের শক্তি ছড়িয়ে পড়ুক সারা বিশ্বে। শুভ কামনা রইলো প্রিয় দলের প্রতি।

সাইফুল বাশার নামে একজন লিখেছেন, মরক্কো মানুষের হৃদয় জয় করে নিয়েছে।

হাফিজুল ইসলাম হাসিব নামে একজন লিখেছেন, এবারের খেলার পরিসংখ্যান অনুযায়ী এবং আফ্রিকান দেশ হিসেবে তারা এই কাপটি ডিজার্ভ করে। শুভ কামনা মরক্কোর প্রতি। দোয়া করি মহান আল্লাহ যেন তোমাদের বিশ^ চ্যাম্পিয়ান করে।

আদিব নামে একজন লিখেছেন, মরক্কোর খেলোয়াড়দের অসাধারণ দক্ষতাই তাদেরকে বিজয় এনে দিয়েছে। শুভ কামনা তোমাদের জন্য।

সালমা সুজন নামে একজন লিখেছেন, মরক্কো বিশ্বকাপ জয়ী হবে কিনা জানি না। তবে ভালো খেলেছে তারা। পর্তুগাল ও স্পেনকে হারানো সহজ কথা নয়। অভিনন্দন রইল তাদের জন্য।

সুমন নামে একজন লিখেছেন, অসম্ভব সুন্দর খেলছে মরক্কো। শুভ কামনা ও অভিনন্দন তোমাদের জন্য।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন