শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দেশের স্বাধীনতা আজ হুমকির মুখে : খুলনায় বিএনপি নেতৃবৃন্দ

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০২২, ৩:৩৪ পিএম

খুলনা মহানগর বিএনপির আহবায়ক এড. শফিকুল আলম মনা বলেছেন, একাত্তরের দোসরের দল জাতিকে যেভাবে মেধাশূন্য ও ধ্বংস করতে ১৪ ডিসেম্বরের নৃশংস হত্যাকাণ্ড ঘটিয়েছিল, বর্তমান সরকারও সেই পথে হাটছে। তারা দেশের গণতন্ত্রকে গলাটিপে হত্যা করেছে, মানুষের কথা বলার অধিকার কেড়ে নিয়েছে।
মামলা হামলা দিয়ে দেশে স্বৈরতন্ত্র চালু করেছে। দেশের স্বাধীনতা আজ হুমকির মুখে। বাংলাদেশের জন্য বুদ্ধিজীবীরা প্রাণ দিয়েছেন সেই বাংলাদেশকে পুনরুদ্ধার করাই আমাদের দায়িত্ব। শহীদ বুদ্ধিজীবীরা যে চেতনার জন্য প্রাণ দিয়ে গেছেন সেই চেতনাকে আমরা পুনরুদ্ধার করতে কাজ করছি।
আজ বুধবার (১৪ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টায় শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে খুলনা মহানগর ও জেলা বিএনপি আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, ৩০ লাখ শহীদের বিনিময়ে আমরা যে স্বাধীনতা পেয়েছি। কিন্তু স্বাধীনতার ৫০ বছর পর আমাদের গণতন্ত্র অবরুদ্ধ, মানবাধিকার ভূলুণ্ঠিত। দেশে আজ মানবাধিকার নেই। কেবল চলছে নিপীড়ন নির্যাতন, জুলুম, হত্যা, গুম, খুন আর নির্বিচারে গুলি। এই পরিস্থিতিতে দেশের মানুষ আজ তাদের ভোটাধিকার প্রতিষ্ঠার জন্য রাস্তায় নেমে এসেছে। দেশ এখন ক্রান্তিকাল অতিক্রম করছে। একদলীয় শাসনের চাপে বাংলাদেশের জনগণ অবরুদ্ধ অবস্থায় আছে। এখান থেকে মুক্তির জন্য স্বাধীনতা সংগ্রামের মতো আরেকটি যুদ্ধ, আরেকটি অভ্যুত্থান প্রয়োজন।
আলোচনা সভায় উপস্থিত ছিলেন, জেলা বিএনপির আহবায়ক আমীর এজাজ খান, জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক আবু হোসেন বাবু, স ম আব্দুর রহমান, সৈয়দা রেহেনা ঈসা, শের আলম সান্টু, বদরুল আনাম খান, চৌধুরী শফিকুল ইসলাম হোসেন, আশরাফুল আলম খান নান্নু, এনামুল হক সজল, হাফিজুর রহমান মনি, আশফাকুর রহমান কাকন প্রমুখ। এর আগে মঙ্গলবার রাত ১২.০১ মিনিটে গল্লামারী স্বাধীনতা সৌধে পুষ্পমাল্য অর্পন করে শহীদ বুদ্ধিজীবীদের স্মরণ করেন খুলনা মহানগর ও জেলা বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন