শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সাধারণ শিক্ষার্থীদের স্বার্থে কাজ করবে ছাত্রলীগ

সাক্ষাৎকারে সভাপতি-সম্পাদক

রাহাদ উদ্দিন | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সাধারণ শিক্ষার্থীদের স্বার্থে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেছেন আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের নতুন সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান। গতকাল বুধবার ঢাকা বিশ^বিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যালয়ে ইনকিলাব প্রতিনিধির সাথে এক সাক্ষাতে এই প্রত্যয় ব্যক্ত করেন ছাত্রলীগের নতুন সভাপতি ও সাধারণ সম্পাদক। এসময় ছাত্রলীগকে বিতর্কমুক্ত করার প্রতিশ্রুতি, পেশাগত দায়িত্বপালনকালে সাংবাদিকরা ছাত্রলীগের হেনস্থার শিকার হলে সাংগঠনিক ব্যবস্থাসহ নানা বিয়ষে আলোকপাত করেন সংগঠনটির শীর্ষ এ’দুই নেতা।

ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশের কথা বলছেন। সেরকম একটি স্মার্ট সম্পর্ক শিক্ষার্থীদের সাথে গড়ে তোলার চেষ্টা করব। এগুলো বাস্তবায়ন করতে গিয়ে আমাদের সামনে অনেক চ্যালেঞ্জ আসতে পারে। তবে আমরা এগুলোকে এড়িয়ে গিয়ে দায়সাড়াভাবে, উটের মতো বালির মধ্যে মুখবুজে থাকব সেটি হবে না। আমরা দায়িত্ব নিচ্ছি সাধারণ শিক্ষার্থীদের স্বার্থে, মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের স্বার্থে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার মিশন এবং ভিশন বাস্তবায়নের স্বার্থে আমরা দায়বদ্ধ থাকব। এসময় সংগঠনকে আরো গতিশীল করা, কেন্দ্র ও তৃণমূলের সাথে বন্ধন তৈরির কথাও বলেন ছাত্রলীগ সভাপতি।

দীর্ঘদিন ধরে অচল হয়ে থাকা ডাকসু নির্বাচনের বিষয়ে ছাত্রলীগের এই নেতা বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের ক্ষেত্রে বাংলাদেশ ছাত্রলীগ সবসময় আন্তরিক। শুধু ঢাকা বিশ্ববিদ্যালয় নয়, প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে যেন নিয়মিত ছাত্র সংসদ নির্বাচন হয় সেটিই আমাদের প্রত্যাশা।
ছাত্রলীগের নতুন সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান বলেন, বাংলাদেশ ছাত্রলীগ ছাত্রলীগের অভিভাবক প্রধানমন্ত্রীর নির্দেশনায় অতীত সোনালী ইতিহাসে ফিরে যাবে। আমরা যতদিন দায়িত্বে থাকব ততদিন প্রতি সপ্তাহে, প্রতি মাসে সারা দেশে সম্মেলনের উৎসব চলবে।

সংগঠনকে গতিশীল করার ব্যাপারে ইনান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি নির্বাচনকে সামনে রেখে এই বয়সে সারা বাংলাদেশে চষে বেড়ানোর ম্যান্ডেট ধারণ করতে পারেন তাহলে আমরা এই তরুণরা কেন নয়। আমরা ছাত্রলীগ সভাপতি-সাধারণ সম্পাদক এই বয়সে ছাত্রলীগকে গতিশীল করার জন্য প্রয়োজনে সমগ্র বাংলাদেশের অগি-গলি চষে বেড়াবো। আর এটা যদি আমরা না করতে পারি তাহলে প্রধানমন্ত্রীর প্রকৃত কর্মী হতে পারব না।
উল্লেখ্য, রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে গত ৬ ডিসেম্বর ছাত্রলীগের ৩০তম সম্মেলনের দুই সপ্তাহ পর গত মঙ্গলবার রাতে ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ঘোষিত এ কমিটির সভাপতি হন ঢাকা বিশ^বিদ্যালয় ছাত্রলীগের সদ্য সাবেক সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক হন ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন