সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

এইডস প্রতিরোধে জরুরি জনসচেতনতা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০২২, ৫:২৫ পিএম

এইডস প্রতিরোধে সবচেয়ে জরুরী জনসচেতনতা। এই জনসচেতনতা তৈরিতে গণমাধ্যম গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে বলে মন্তব্য করেছেন জাতীয় এইচআইভি/এইডস প্রতিরোধ প্রকল্পের পরিচালক ডা. শাহ মোহাম্মাদ জসিম উদ্দিন। বৃহস্পতিবার (২২ ডিস্বের) বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটি (বন্ধু) আয়োজিত, এইচআইভি/এইডস প্রকল্পের ২০২২ সালের অগ্রগতি গণমাধ্যমকর্মীদের অবহিত করণ অনুষ্ঠানে তিনি বলেন, স্বাস্থ্য অধিদফতর বা এনজিও সংগঠনগুলো ট্রান্সজেন্ডার বা হিজড়া জনগোষ্ঠীর স্বাস্থ্য সেবাগুলিনিশ্চিতে কাজ করতে পারে, কিন্তু তাদেও সেবাকেন্দ্র পর্যন্ত আনতে সাহায্য করতে পারে সাংবাদিকরা। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তিনি।

এছাড়া, ইউএনএইডস বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টার ডা. সায়মা খান বলেন, প্রতিবেদনগুলোতে সঠিক তথ্যের সঙ্গে ইতিবাচক উপস্থাপন জরুরী। প্রতিবেদন পড়ে যেনো মানুষের মধ্যে ইতিবাচক ধারণা তৈরি এবং এইচআইভি সংক্রমিত ব্যক্তিদের প্রতি যে নেতিবাচক ধারণা তার পরিবর্তন হয়।

এইচআইভি নির্মূলের ২০৩০ লক্ষ্যমাত্রা অর্জনে সব ধরণের কার্যক্রম সরকার হাতে নিয়েছে বলে জানান জাতীয় এইচআইভি/এইডস প্রতিরোধ প্রকল্পের উপাপরিচালক ডা. মো. আনারুল আমিন আকন্দ। তিনি বলেন, এইচআইভি সংক্রমিতদের জন্য সেবাকেন্দ্র বাড়িয়ে ১১টি করা হয়েছে। তাছাড়া, পরীক্ষামূলকভাবে ৫টি সরকারি হাসপাতালে ট্রান্সজেন্ডার ও হিজড়া জনগোষ্ঠীর জন্য আলাদা সেবাকেন্দ্র চালু করা হয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ হেলথ রিপোর্টার্স ফোরামের সঙ্গে আয়োজিত এই অনুষ্ঠানে বন্ধু নির্বাহী পরিচালক সালেহ আহমেদসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন