শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষে আহত ১০

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০২২, ১২:০২ এএম


পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ ও পদ বঞ্চিত ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছেন। গত বুধবার রাতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ সংঘর্ষের ঘটনা ঘটে। আহতদের বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে চিকিৎসা দেওয়া হচ্ছে। এরমধ্যে আহত সোহেল রানা, মো. সানিউল ইসলাম, মো. জাহিদ, রাফসান, জয়, মো. মেহেদী ও জাহিদ হাসানকে বিশ্ববিদ্যালয়ের হেলথ কেয়ারে ভর্তি করা হয়েছে।
শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা যায়, গত মঙ্গলবার রাতে কেন্দ্রীয় ছাত্রলীগের কমিটি ঘোষণা করায় পবিপ্রবি ছাত্রলীগ আনন্দ মিছিল বের করে। মিছিল শেষে পবিপ্রবির প্রথম গেটে মিষ্টি খাওয়াকে কেন্দ্র করে গোলাম রাব্বি নামে একজন ছাত্রকে মারধর করলে তিনি আহত হন। তাকে পবিপ্রবি হেলথ কেয়ারে ভর্তি করা হয়। এ হামলার জের ধরে গত বুধবার রাত সাড়ে ৮টায় বিশ্ববিদ্যালয়ের প্রথম গেটে পবিপ্রবির ছাত্রলীগ, স্থানীয় পদবঞ্চিত ছাত্রলীগ ও বহিরাগতদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।
বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সভাপতি আরাফাত ইসলাম সাগর বলেন, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক আমাকে এবং মেহেদী হাসান তারেককে বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করেন। আমি এবং সাধারণ সম্পাদক সবাইকে নিয়ে একত্রে কাজ করার জন্য আহŸান করি। কিন্তু তারা আমার আহŸানে সাড়া না দিয়ে ১৪ ও ১৬ ডিসেম্বর আলাদা আলাদাভাবে কার্যক্রম পরিচালনা করে। গত রাতে স্থানীয় পদবঞ্চিত ছাত্রলীগ বহিরাগতদের নিয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ওপর হামলা করলে আমাদের ১০ কর্মী আহত হন।
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সন্তোষ কুমার বসু বলেন, ছাত্রলীগের কমিটির দৌড়ে অনেকেই থাকেন কিন্তু সবাই তো পদ পাবেন না। যারা পদ পেয়েছেন এবং যারা পাননি তাদের আমরা একত্রে কাজ করার জন্য বলছি। তারপরও বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ ও স্থানীয় পদবঞ্চিত ছাত্রলীগের মধ্যে সংঘর্ষ বাঁধে। পরিস্থিতি শান্ত রাখতে ক্যাম্পাসে পুলিশ মোতায়েন করা হয়েছে।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন