বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নতুন বই হাতে পেয়ে কুমিল্লা আলিয়া মাদরাসা শিক্ষার্থীদের উচ্ছ্বাস

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০২৩, ৪:১৯ পিএম

নতুন ক্লাশের নতুন বই হাতে নিয়ে কুমিল্লা মহানগরীর চকবাজার ইসলামিয়া আলীয়া কামিল মাদরাসার শিক্ষার্থীদের উচ্ছ্বাসের কমতি ছিল না। নতুন বই হাতে নিয়ে হাসি মুখে বাড়ি ফিরেছে ওরা। এর আগে নতুন বছরের প্রথম দিন শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিয়ে দেশপ্রেমিক ও দ্বীনি শিক্ষায় আলোকিত মানুষ হিসেবে গড়ে তোলতে শিক্ষক ও অভিভাবকদের প্রতি আহবান জানিয়েছেন কুমিল্লার জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম।

রোববার বেলা সাড়ে ১১টায় আলিয়া মাদরাসা মাঠে আয়োজিত উৎসবমুখর পরিবেশে পাঠ্যপুস্তক উৎসব দিবসে বিনামূল্যে বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক এ আহবান জানান।

তিনি বলেন, বর্তমান সরকারের সময়েই সকল শিক্ষার্থী বছরের প্রথম দিন থেকে বই হাতে পাচ্ছে। স্কুলে বিনামূল্যে বই বিতরণ যখন ছিল না, তখন বাজারে নতুন বই আসতে মার্চ পর্যন্ত সময় লেগে যেত। উপরের শ্রেণিতে যারা উত্তীর্ণ হতো তাদের কাছ থেকে পুরনো বই এনে বা কিনে পড়তে হতো। শিক্ষাক্ষেত্রের এ অস্বতঃস্ফূর্ততা দূর করে দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী। বর্তমান সরকারের সময়েই সকল শিক্ষার্থী বছরের প্রথম দিন থেকে বই হাতে পাচ্ছে। প্রধানমন্ত্রী ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্নকে আরও এগিয়ে নিতে শিক্ষার ওপর অত্যধিক গুরুত্ব দিয়েছেন। সরকার জাতীয় শিক্ষা নীতিমালায় মাদরাসা শিক্ষাকেও অনেক গুরুত্ব দিয়েছেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তত দেন চকবাজার ইসলামিয়া আলীয়া কামিল মাদরাসার প্রিন্সিপাল আলহাজ¦ মাওলানা মোহাম্মদ আবদুল মতিন। সভাপতিত্ব করেন কুমিল্লা জেলা পরিষদের সাবেক প্রশাসক ও মাদরাসা পরিচালনা পর্ষদের সহ-সভাপতি আলহাজ মো: ওমর ফারুক। সঞ্চালনায় ছিলেন-মাদরাসা শিক্ষক মো. সাইদুর রহমান। এসময় মাদরাসার শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন