শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

চলতি বছর ঢালিউডে আলো ছড়াবে যেসব সিনেমা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২৩, ৭:১২ পিএম

নতুন বছরে ঢালিউড সিনেমা নিয়ে সবার প্রত্যাশা যেন একটু বেশি। দীর্ঘদিন পর গত বছর বেশ কিছু সিনেমা জ্বলে উঠেছে। বিশেষ করে ‘পরাণ’ ও ‘হাওয়া’ সিনেমা দেখতে হলগুলোতে দর্শকের লম্বা লাইন দেখা গেছে। এ ছাড়া আন্তর্জাতিক অঙ্গনেও সাফল্যের সুবাস ছড়িয়েছে দেশীয় চলচ্চিত্র। চলতি বছরও মুক্তির মিছিলে রয়েছে বেশ কিছু সিনেমা, যা স্বপ্ন দেখাচ্ছে সিনেমাসংশ্লিষ্ট ব্যক্তিদের।

বছরের শুরুতেই মুক্তি পাচ্ছে আরিফিন শুভর ‘মিশন এক্সট্রিম’র দ্বিতীয় পর্ব ‘ব্ল্যাক ওয়ার’। পরিচালক সানী সানোয়ার ও ফয়সাল আহমেদ। জঙ্গিবাদ দমনের গল্পে এই সিনেমার প্রথম পার্টে কিছুটা রহস্য রেখেই শেষ হয়। সেই সমস্যা সমাধান হবে এবারের পর্বে। অন্যান্য চরিত্রে থাকছেন তাসকিন রহমান, জান্নাতুল ফেরদৌস ঐশী প্রমুখ।

জানুয়ারিতে দ্বিতীয়বারের মতো পর্দায় জুটি বেঁধে আসছেন সিয়াম ও পরীমণি। এই জুটির নতুন সিনেমা ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’। সরকারি অনুদানের শিশুতোষ সিনেমাটি নির্মাণ করেছেন আবু রায়হান জুয়েল। সিনেমাটি নির্মিত হয়েছে ড. মুহম্মদ জাফর ইকবালের ‘রাতুলের রাত রাতুলের দিন’ উপন্যাস অবলম্বনে।

ঢালিউড সুপারস্টার শাকিব খান ঈদে পর্দায় ফিরবেন ‘লিডার: আমিই বাংলাদেশ’ সিনেমা দিয়ে। তপু খানের পরিচালনায় ‘লিডার: আমিই বাংলাদেশ’ সিনেমাটি শাকিব-বুবলী জুটির সর্বশেষ সিনেমা।

‘নেত্রী: দ্য লিডার’ সিনেমা নিয়ে বড় পর্দায় আলো ছড়াবেন অনন্ত জলিল-বর্ষা জুটি। সিনেমাটি পরিচালনা করছেন দক্ষিণ ভারতীয় নির্মাতা উপেন্দ্র মাধব। সঙ্গে থাকছেন অনন্ত জলিল। এ ছাড়া নিজেদের প্রতিষ্ঠানের বাইরে প্রথম কাজ করা এই জুটির ‘কিল হিম’ও মুক্তি পাওয়ার সম্ভাবনা রয়েছে। সিনেমাটি পরিচালনা ও প্রযোজনা করছেন মোহাম্মদ ইকবাল।

ছোট পর্দার অভিনেতা আফরান নিশোকে নিয়ে সিনেমা নির্মাণ করছেন আলোচিত নির্মাতা রায়হান রাফি। ‘সুড়ঙ্গ’ নামের সিনেমাটি এ বছরই মুক্তি পাবে।

গত বছরের আলোচিত অভিনেতা শরিফুল রাজও আসবেন একাধিক সিনেমা নিয়ে। ‘রক্তজবা’ ও ‘দেয়ালের দেশ’ সিনেমা দুটিতে তার বিপরীতে রয়েছেন যথাক্রমে নুসরাত ইমরোজ তিশা ও শবনম বুবলী।

এবছরেই মুক্তি পেতে পারে বহুল প্রতীক্ষিত ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমাটি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে নির্মিত ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমাটির পরিচালক ভারতের শ্যাম বেনেগাল। এতে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন শুভ।

আরিফিন শুভর ‘নূর’ শিরোনামের সিনেমাটিও রয়েছে মুক্তির তালিকায়। এই সিনেমাটি পরিচালনা করেছেন রায়হান রাফি। এছাড়াও সিয়াম আহমেদের ‘অন্তর্জাল’ সিনেমাটিও মুক্তির সম্ভাবনা আছে। সাইবার যুদ্ধ নিয়ে বাংলাদেশের প্রথম থ্রিলার সিনেমাটি নির্মাণ করেছেন দীপংকর দীপন। আরও আছেন বিদ্যা সিনহা মিম ও সুনেরাহ বিনতে কামাল।

গত বছর খুব একটা আলোচনায় না থাকা ঢালিউড সুপারস্টার শাকিব খানের ‘লিডার: আমিই বাংলাদেশ’ সিনেমাটি ছাড়াও মুক্তির অপেক্ষায় আছে ‘অন্তরাত্মা’ শিরোনামের সিনেমা। এই সিনেমায় শাকিবের বিপরীতে থাকছেন দর্শনা বণিক। ‘অন্তরাত্মা’র পরিচালক ওয়াজেদ আলী সুমন। এ ছাড়া রায়হান রাফি তাঁকে নিয়ে ‘প্রেমিক’ সিনেমার ঘোষণা দিয়েছেন।

এ বছর আরও মুক্তি পাওয়ার কথা গিয়াস উদ্দিন সেলিমের ‘কাজলরেখা’, রাশিদ পলাশের ‘ময়ূরাক্ষী’, সৈকত নাসিরের ‘সুলতানপুর’ ও ‘ক্যাসিনো’, যুবরাজ শামিমের ‘আদিম’, এসডি রুবেলের ‘বৃদ্ধাশ্রম’, নাদের চৌধুরীর ‘জ্বীন’, জসিম উদ্দিন জাকিরের ‘মায়া: দ্য লাভ’, অপূর্ব রানার ‘জলরঙ’, জাকির হোসেন রাজুর ‘চাদর’, অনন্য মামুনের ‘রেডিও’, প্রদীপ ঘোষের ‘ভালোবাসা প্রীতিলতা’, বন্ধন বিশ্বাসের ‘ছায়াবৃক্ষ’ ও ‘লাল শাড়ি’ ইত্যাদি

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন