মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

শুরুর আগেই উন্মাদনায় ভাটা

বুথের টিকিট কালোবাজারে, বিব্রত বিসিবি

ফয়সাল আমীন | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২৩, ১২:২৪ এএম

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের নবম আসরে সিলেট ভেন্যুর খেলা উপভোগ নিয়ে শুরুতে হোঁচট খেয়েছেন ক্রিকেটপ্রেমীরা। বিশেষ করে বিপিএলকে কেন্দ্র করে সিলেটের ক্রিকেটপ্রেমিদের উন্মাদনায় ভাটা পড়েছে টিকিট সংকটে। কাউন্টারে টিকিট নেই অথচ টিকিট কালোবাজীর কাছে মিলছে অনির্ধারিত উচ্চ মূল্যে। এমন ঘটনায় সিলেট জেলা স্টেডিয়াম থেকে তিন যুবককে আটক করে এসএমপির কতোয়ালী মডেল থানা পুলিশ। ২১টি টিকিটসহ গতকাল দুপুরে ওই তিন যুবককে আটক করেছিল পুলিশ। পরে মুচলেখা দিয়ে পরিবারের জিম্মায় তাদের ছেড়ে দেওয়া হয় বলে জানিয়েছেন কতোয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আলী মাহমুদ।
আজ রংপুর রাইডার্স ও সিলেট স্ট্রাইকার্সের ম্যাচ দিয়ে শুরু হতে যাচ্ছে বিপিএলের সিলেট পর্ব। গতকাল সকাল থেকে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম ও জেলা স্টেডিয়ামের মূল গেটের বুথে শুরু হয় টিকিট বিক্রি। সংশ্লিষ্টরা বলছেন- ম্যাচের দিন ও এর আগের দিন সকাল ৯টা থেকে সন্ধ্যা ৮টা পর্যন্ত প্রতি বুথে টিকিট পাওয়া যাবে। কিন্তু প্রথম দিনই ভোর থেকে দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়েও টিকিট না পেয়ে মলিন মুখে ফিরতে হয়েছে বেশিরভাগ টিকিট প্রত্যাশীদের।
জানা গেছে, প্রতি ম্যাচের সর্বনিম্ন ২০০ টাকা করে রাখা হয়েছে ওয়েস্টার্ন গ্যালারি ও গ্রিন হিল এরিয়ার টিকিট। গ্র্যান্ড স্ট্যান্ডের টিকিটের দাম সর্বোচ্চ ১ হাজার ৫০০ টাকা। এ ছাড়া ইস্টার্ন গ্যালারির টিকিটের দাম ৩০০ টাকা, ক্লাব হাউজের টিকিট মিলবে ৫০০ টাকায়। কিন্তু অভিযোগ উঠেছে- দীর্ঘ সময় লাইনে দাড়িয়েও মিলছে না টিকিট। টিকিট না পাওয়া অনেকেই এ প্রতিবেদককে জানান- গতকাল সকালে বিক্রি শুরু হওয়ার এক-দেড়ঘন্টার মধ্যেই শেষ হয়ে যায় ২০০ ও ৩০০ টাকার টিকিট। অভিযোগ রয়েছে টিকিট বাড়তি দামে বিক্রি করারও।
সকাল ১০টায় সরেজিমনে সিলেট জেলা স্টেডিয়ামে গিয়ে দেখা যায়, প্রিয় দলের ম্যাচ দেখতে টিকিটের জন্য শীতের তীব্রতা উপেক্ষা করে দর্শকদের দীর্ঘ সারি। অনেকেই সাত-সকাল থেকে লাইনে দাঁড়িয়ে থাকার আনুমানিক দেড় ঘণ্টা পর মাইকে ঘোষণা আসে- শেষ হয়ে গেছে সর্বনিম্ন মূল্যের (২০০ ও ৩০০ টাকা) টিকিট। শুধু রয়েছে ক্লাব হাউজের ৫০০ টাকার এবং সর্বোচ্চ দামি ১৫০০ টাকার গ্র্যান্ড স্টান্ডের টিকিট। যদিও টিকিট নিয়ে উত্থাপিত অভিযোগ অস্বীকার করে সিলেট জেলা স্টেডিয়ামের ইনচার্জ কামাল পাশা বলেন, ‘পৌনে ৯টায় টিকিট বিক্রি শুরু হয়, দেড় ঘন্টার মধ্যেই সর্বনি¤েœর সব টিকিট বিক্রি হয়ে যায়। কর্তৃপক্ষ যে টিকিট দিয়েছিলেন সেগুলোই বিক্রি করা হয়েছে। তবে কতটি টিকিট কর্তৃপক্ষ দিয়েছিল সে তথ্য প্রকাশে অপরাগতা জানান তিনি। এ ব্যপারে বিসিবি’র মিডিয়া উইং কর্মকর্তা ফরহাদ কোরেশীকে জিজ্ঞাস করা হলে তিনি বলেন, ‘বিসিবি টিকিট বিক্রির জন্য একটি প্রতিষ্ঠানকে দায়িত্ব দিয়েছে। কিন্তু টিকিট নিয়ে অভিযোগগুলোতে তারা বিব্রত। বিষয়টি খতিয়ে দেখবেন তারা।’

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন