মঙ্গলবার, ০৯ এপ্রিল ২০২৪, ২৬ চৈত্র ১৪৩০, ২৯ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

নিশ্চিত নয় কোন দুই দল অবনমনে যাচ্ছে

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০২২, ৯:৪৩ পিএম

ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ১৩তম সংস্করণের বিশতম রাউন্ড শেষ। হাতে আছে আরো দুই রাউন্ড। দুই রাউন্ড বাকি থাকতেই বিপিএল চ্যাম্পিয়ন ও রানার্সআপ দল পেয়ে গেলেও এখনো নিশ্চিত নয় কোন দুই দল অবনমনে যাচ্ছে। এবারের বিপিএল থেকে কোন দুটি দল বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে নেমে যাবে, তা নিশ্চিত হতে অপেক্ষা করতে হতে পারে লিগের শেষ অর্থাৎ ২২তম রাউন্ড পর্যন্ত। দু’টি করে ম্যাচ বাকি থাকতে ১২ দলের লিগের পয়েন্ট তালিকায় সবার শেষে আছে নবাগত স্বাধীনতা ক্রীড়া সঙঘের নাম। লিগের উদ্বোধনী ম্যাচে হ্যাটট্রিক চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসকে হারিয়ে চমক দেখালেও অবনমন অঞ্চলে স্বাধীনতা রয়েছে সবচেয়ে বেশি ঝুঁকিতে। ২০ ম্যাচ শেষে তাদের পয়েন্ট মাত্র ৯। সমান ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে তালিকার এগারো নম্বরে আছে উত্তর বারিধারা ক্লাব, ১৫ পয়েন্ট পেয়ে দশম স্থানে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র আর ১৮ পয়েন্ট পাওয়া রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটির অবস্থান নয়ে। অবনমন অঞ্চলের চার দলের মধ্যে কিছুটা সুবিধাজনক অবস্থানে আছে রহমতগঞ্জ। জায়ান্ট কিলার খ্যাত পুরান ঢাকার এই ক্লাবটি বিশতম রাউন্ডে স্বাধীনতা ক্রীড়া সংঘকে বড় ব্যবধানে হারিয়ে (৫-১ গোলে) এখন স্বস্তির নিঃশ্বাস ছাড়ছে। শেষ দুই ম্যাচ থেকে দুই পয়েন্ট পেলেই তারা এবার বেঁচে যাবে। যদি রহমগঞ্জের নিচে থাকা ক্লাবগুলো বাকি দুই ম্যাচে পয়েন্ট হারায় তবে ১৮ পয়েন্ট নিয়েই এ যাত্রায় বিপিএলে টিকে যাবে জায়ান্ট কিলার খ্যাতরা।

তালিকার শেষ চারে থাকা দলগুলোর বাকি ম্যাচ রয়েছে বড় দলের বিপক্ষে। রহমতগঞ্জের ম্যাচ আছে শেখ রাসেল ক্রীড়া চক্র ও মোহামেডান স্পোর্টিং ক্লাবের বিপক্ষে, মুক্তিযোদ্ধার ম্যাচ বাকি চট্টগ্রাম আবাহনী ও সাইফ স্পোর্টিং ক্লাবের বিপক্ষে, উত্তর বারিধারা শেষ দুই ম্যাচ খেলবে সাইফ স্পোর্টিং ও ঢাকা আবাহনীর বিপক্ষে আর সবার শেষে থাকা স্বাধীনতার ম্যাচ বাকি শেখ জামাল ধানন্ডি ক্লাব ও শেখ রাসেলের বিপক্ষে।

২১তম রাউন্ডে স্বাধীনতা ক্রীড়া সংঘের ম্যাচ শেখ জামালের বিপক্ষে। এই ম্যাচ হেরে গেলেই নবাগত দলটির অবনমন নিশ্চিত হবে। তখন শেষ ম্যাচে শেখ রাসেলকে হারালেও তাদের কোনো লাভ হবে না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Shahariar Ahamed ২৩ জুলাই, ২০২২, ১২:৩১ এএম says : 0
Good
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন