সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

বগুড়ায় ভারতীয় শিল্পীদের নাটক ও ওড়িশি নৃত্য পরিবেশন

| প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বগুড়া অফিস : বগুড়ার শ্রীঅরবিন্দ সোস্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের আয়োজনে ভারতের পশ্চিম বাংলার শিউড়ীর শ্রীঅরবিন্দ অনুশীলন কেন্দ্র ও শ্রীঅরবিন্দ মিউজিক কলেজের পরিবেশনায় সম্প্রতি বগুড়া শহরের শহীদ টিটু মিলনায়তনে স্বামী বিবেকানন্দ অবলম্বনে নাটক “পরিব্রাজক স্বামী বিবেকানন্দ” নাটক মঞ্চস্থ হয়। নাটকের আগে ওড়িশি নৃত্য পরিবেশন করেন ওড়িশি নৃত্য শিল্পী সঙ্গীতা দাস ও পন্ডিচেরী মীর ড্যান্স একাডেমির শিল্পীরা। স্বামী বিবেকানন্দের পরিব্রাজক জীবনের অধ্যায় নিয়ে এই নাটক রচিত। তিনি পায়ে হেঁটে কাশ্মীর থেকে কন্যাকুমারী এবং ভারতের প্রতিটি অঞ্চলে গিয়ে দীনতম কুটির থেকে বিত্তশালী প্রভাবশালী রাজার বৈভব প্রাচুর্য দেখার মর্মবানীর ভিত্তিতে নাটকের গ্রন্থনা ও সঙ্গীত রচনা করেছেন ডাঃ জগন্ময় বন্দোপাধ্যায়। অতিরিক্ত সঙ্গীতে ছিলেন স্বামী বিবেকানন্দ ও সন্ত সুরদাস। সঙ্গীত পরিবেশন করেন কৈশিকী চক্রবর্ত্তী, অনুপ ঘোষাল, বিদ্যুৎ ঘোষ, সোমা দাস, বিভাস চট্টোপাধ্যায়। অভিনয় করেছেন স্বামীজীর ভূমিকায় বিদ্যাপতি চক্রবর্ত্তী, সাধু সুরজিৎ দাস।
নাটকে নাচ পরিবেশন করেণ ওন্দ্রিলা সেনগুপ্ত, অন্তরা লোধ এবং রবীন্দ্রভারতী থেকে নৃত্যে ¯œাতোকোত্তর প্রাপ্ত তানিয়া চট্টরাজ, ও মধুমিতা চট্টরাজ। নাটকের আলোক সম্পাতে ছিলেন রনজয় ব্যানার্জী।
নাটক ও ওড়িশি নৃত্য পরিবেশনার আগে শ্রীঅরবিন্দ ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের সভাপতি ডাঃ বিপুল চন্দ্র রায় ও সাধারণ সম্পাদক কাঞ্চন কুমার অধিকারী দর্শক শ্রোতাদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন। নাটক শেষে ভারতীয় অতিথি নাট্য শিল্পী ও নাট্যকারদের হাতে সন্মাননা ক্রেস্ট তুলে দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন