মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মহানগর

পুলিশ সরে গেলে আওয়ামী লীগ খুঁজে পাওয়া যাবে না : ইশরাক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২৩, ৮:০৭ পিএম

বিএনপির আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন বলেছেন, সরকার আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে পাল্টা শান্তি সমাবেশের নামে দেশে নৈরাজ্য সৃষ্টি করতে চায়। আজকে আপনাদের (সরকার) তথাকথিত শান্তি সমাবেশও করতে হয় পুলিশ প্রহরায়। আওয়ামী লীগ আজ জনবিচ্ছিন্ন। পুলিশই তাদের ভরসা। পুলিশ সরে গেলে আওয়ামী লীগ খুঁজে পাওয়া যাবে না।

বুধবার (১ মার্চ) সন্ধ্যায় রাজধানীর গোপীবাগে এক প্রস্তুতি সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আগামী ৪ মার্চ ঢাকা মহানগর বিএনপির পদযাত্রা কর্মসূচি সফল করার লক্ষ্যে সুত্রাপুর থানাধীন ৪২, ৪৩ এবং ৪৪ নং ওয়ার্ডের নেতাকর্মীদের নিয়ে এ প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।

ইশরাক বলেন, আমরা সরকার পতনের জন্য শান্তিপূর্ণ আন্দোলন করে যাচ্ছি। এতেই ভয় পেয়ে সরকার উল্টাপাল্টা বলতে শুরু করেছে, মাথা নষ্ট হয়ে যাচ্ছে। আর যখন চূড়ান্ত আন্দোলন শুরু হবে তখন তারা চোখে সরষে ফুল দেখবে।

তিনি বলেন, সময় থাকতে ভালোই ভালো জনগণের কাছে ক্ষমা চেয়ে ক্ষমতা ছেড়ে দেন, নতুবা পালানোর পথ পাবেন না।

বিএনপির এই নেতা বলেন, আমরা অনেক ধৈর্য্যের পরিচয় দিয়েছি। আমরা শান্তিপূর্ণ কর্মসূচি দিচ্ছি বলে আমাদের দূর্বল ভাববেন না। আমরা জনগণের কষ্ট দিয়ে কোনো কর্মসূচি দিতে চাই না। কিন্তু জনগণ যদি রাজপথ উত্তপ্ত করে তাহলে সে আগুনে আপনাদের মসনদ ছারখার হয়ে যাবে।

তিনি বলেন, সরকার অনেক ফাঁদ পাতছে। আমরা আওয়ামী লীগের অতীত ইতিহাস জানি। তারা আগুন সন্ত্রাস করে বিএনপির ওপর দায় চাপাতে চায়। মানুষ হত্যা করে আন্দোলন দমাতে চায়। আর কত মানুষ মারবেন। আপনাদের হাত রক্তে রঞ্জিত। আমরা প্রস্তুত আরো রক্ত দিতে। তবুও এদেশ থেকে জালিম শাহী সরকারের পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাবো না।

এসময় আরো বক্তব্য রাখেন সুত্রাপুর থানা বিএনপির যুগ্ম আহবায়ক মো. ফরিদ উদ্দিন, আব্দুস সাত্তার, ওমর নবী বাবু, সাবেক সভাপতি এম,এ,সাহেদ মন্টু, সাবেক সাধারণ সম্পাদক আব্দুল আজিজ প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন