রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ঘোড়াঘাটে ছয়টি কঙ্কাল চুরির অভিযোগ

হিলি সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০২৩, ৩:৩৭ পিএম

দিনাজপুরের ঘোড়াঘাট পৌরসভার বাগান বাড়ী কেন্দ্রীয় কবর থেকে ছয়টি কঙ্কাল চুরি করা হয়েছে। কঙ্কালগুলোর মধ্যে একটি নতুন কবর ও পাঁচটি পুরাতন কবর বলে দাবী স্থানীয়দের। একটি কবর পৌরসভার কাদিমনগরের ব্যবসায়ী সাব্বিরের মায়ের কবর,একটি কাজিপাড়ার করিম নামের এক ব্যক্তির এবং অন্য চারটি ব্যক্তির পরিচয় এখনো জানা যায়নি। কঙ্কালগুলো চুরি করা হয়েছে শনিবার দিবাগত রাতে বলে দাবী করছেন স্থানীয়রা।
কবরস্থানের আমের বাগান লিজ নেওয়া ব্যবসায়ী ভূট্টু মিয়া জানান, রবিবার বিকেলে পৌরসভার বাগান বাড়ী এলাকায় অবস্থিত কেন্দ্রীয় কবরস্থানে বেশ কয়েকটি কবরের মাটি খুঁড়া অবস্থায় দেখতে পান। আম গাছের মূকুল আসায় আজ গাছের পরিচর্যা করছিলেন,হঠাৎ তিনি ছয়টি কবরের মাথার দিকে গর্ত দেখতে পেয়ে কাছে গিয়ে দেখেন ওই কয়েকটি কবরে শুধু মাত্র কাফনের কাপড় রয়েছে।পরে মসজিদে মুসুল্লীদের খবর দিলে আসরের নামাজ শেষে ইমাম,মুসুল্লী ও স্থানীয়রা গিয়ে ঘটনার সত্যতা পান। কবরস্থানের সর্ব শেষ উত্তর দিকের রাস্তার দুই ধার থেকে ছয়টি কবর থেকে কঙ্কাল চুরি হয়েছে দাবি করছেন।
এই কবরস্থানে প্রায় ৩ বছর আগে নিজের মায়ের মরদেহ দাফন করেছে পৌর এলাকার কাদিমনগর গ্রামের সাব্বির মিয়া বলেন, গত শুক্রবার মায়ের কবর জিয়ারত করেছি। তখন কবর ঠিক ছিলো। আজ গিয়ে দেখি কবরটি খুঁড়ে রাখা। কে বা কারা কবর খুঁড়ে কঙ্কাল চুরি করেছে।
কবরস্থান জামে মসজিদের ইমাম ওবায়দুর রহমান বলেন, আছরের নামাজ শেষে মুুল্লীরা সহ কবরস্থানে গিয়ে দেখি ঘটনাটি সত্য।বেশ কয়েকটি কবরের মাটি খুঁড়ে কঙ্কাল চুরি করা হয়েছে। কবরের উপরে মাথার দিকের অংশের বাঁশ সরানো।ভিতরে শুধু কাপড় পড়ে আছে। অনেক গুলোর ভিতরে আবার কিছুই নাই। ফাঁকা পড়ে আছে।

ঘোড়াঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু হাসান কবির বলেন,এই বিষয়ে এখনও কিছু জানি না। তবে কেউ অভিযোগ করলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন