রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ভারতকে পেছনে ফেলে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

| প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : আগের ম্যাচেই আফগানিস্তানের বিপক্ষে বড় জয় তুলে নিয়ে সাফ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপের সেমিফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ। আর দ্বিতীয় ও শেষ ম্যাচে স্বাগতিক ভারতকে পেছনে ফেলে হয়েছে ‘বি’ গ্রুপ চ্যাম্পিয়ন। গতকাল শিলিগুড়ির কাঞ্চনজঙ্গা স্টেডিয়ামে বাংলাদেশ গোলশূন্য ড্র করে ভারতের বিপক্ষে। ফলে গ্রুপ সেরা হয়েই সাবিনা বাহিনী জায়গা পেলো টুর্নামেন্টের সেমিফাইনালে।
টুর্নামেন্টে গ্রুপের প্রথম ম্যাচে ভারত ৫-১ গোলে হারায় আফগানিস্তানকে। দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ ৬-০ গোলে বিধ্বস্ত করে সেই আফগানিস্তানকেই। ফলে দুই দলের পয়েন্ট চার হলেও গোল ব্যবধানে এগিয়ে থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হয় লাল-সবুজরা। আগামীকাল প্রথম সেমিফাইনালে ভারত খেলবে নেপালের বিপক্ষে। পরের দিন শেষ চারের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ লড়বে মালদ্বীপের বিপক্ষে। ফলে সেমিফাইনালে অপেক্ষাকৃত সহজ প্রতিপক্ষ পাওয়ায় লাল-সবুজদের ফাইলালে ওঠার সম্ভাবনা উজ্জ্বল হলো। কাল ভারতের বিপক্ষে অসাধারণ খেলেছে বাংলাদেশের মেয়েরা। ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত আক্রমণাত্মক ফুটবলই উপহার দেয় তারা। নিজেদের রক্ষণদূর্গ সামলে ভারতের গোলসীমায় বারবার হানা দিলেও দুর্ভাগ্যবশত গোলের দেখা পায়নি বাংলাদেশ। ফলে শেষ পর্যন্ত ম্যাচটি গোলশূন্য অমীমাংসিতভাবেই শেষ হয়। মহিলা ফুটবলে ভারতের বিপক্ষে এটি বাংলাদেশের প্রথম ড্র। আগের ছয় মোকাবেলায় সবকটি ম্যাচই জিতেছিল ভারতীয়রা।
এদিকে ‘এ’ গ্রুপে তিন ম্যাচের সবকটিতে জিতে ৯ পয়েন্ট পেয়ে গ্রুপ সেরা হয়েছে নেপাল। মালদ্বীপ দুই ম্যাচে ছয় পয়েন্ট নিয়ে গ্রুপ রানার্সআপ হিসেবে শেষ চারে উঠেছে। এর আগে সাফের তিন আসরেই সেমিফাইনাল খেলেছে নেপাল। ২০১২ ও ১৪ আসরে সেমিফাইনালে খেলা শ্রীলঙ্কা এবার গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন