রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মহানগর

সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে চলছে সপ্তাহব্যাপী বইমেলা

| প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে শুরু হয়েছে সপ্তাহব্যাপী বইমেলা-২০১৭। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির উদ্যোগে এ বইমেলা। দেশের সর্বোচ্চ আদালত প্রাঙ্গণে বইমেলার এক ধরেনর উৎসব আমেজ বিরাজ করছে। এখানে মূলত আইনবিষয়ক বিভিন্ন বই স্থান পেয়েছে। আইনজীবী সমিতি ভবনের ভেতরে নিচতলার ফাঁকা জায়গা এবং দক্ষিণ পাশের বিস্তৃত বারান্দায় বইমেলার বিভিন্ন স্টল স্থাপন করা হচ্ছে। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন ইনকিলাবকে বলেন, ২০১৫ সালে সুপ্রিম কোর্ট বার প্রথমবারের মতো বার-ভবন প্রাঙ্গণে বইমেলার আয়োজন করে। গত বছর দ্বিতীয়বারের মতো বইমেলা হয়। এবার তৃতীয়বারের মতো আয়োজন করা হয়েছে। প্রতি বছরই সুপ্রিম কোর্ট বার বইমেলার আয়োজন করবে বলেও আশা প্রকাশ করেন তিনি।
সূত্রে জানা যায়, বছর তিনেক আগে সুপ্রিম কোর্টের একজন আইনজীবী, সাহিদা বেগম এ মেলার আইডিয়া দিয়েছিলেন। এরপর ২০১৫ সালে শুরু হয় আইনবিষয়ক এই বইমেলা। এরপর প্রতি বছর বইমেলার আয়োজন করছে সুপ্রিম কোর্ট আইনজীবী। এ মেলায় জাজমেন্ট অন অ্যারেস্ট অ্যান্ড রিমান্ড, বাহা’ই পারসোনাল ল, ন্যাশনাল ফোর লিডার মার্ডার কেস, বাংলাদেশের ‘প্রথম স্বাধীনতা ঘোষণা’-এর মামলা, ঐতিহাসিক রমনা রেসকোর্স ময়দানের মামলা, কো-অপরেটিভ সোসাইটি ল’জ, ল’ অ্যান্ড অন ড্রাগস, ইন্টারন্যাশনাল ট্রাইব্যুনাল ফর ল’ অব দ্য সি, বাংলাদেশের অর্পিত সম্পত্তি আইন প্রয়োগ ও পরিণতি বিষয়ক বিভিন্ন বই স্টলগুলোতে স্থান পেয়েছে।
সিসিবি বুক সেন্টার থেকে সাংবিধানিক আইন সংক্রান্ত ৬টি, আইন ব্যবস্থা সংক্রান্ত ৩টি, শ্রম আইন সংক্রান্ত ৩টি, জুডিশিয়াল সার্ভিস সংক্রান্ত ৭টি, দেওয়ানী ও ফৌজদারি কার্যবিধি সংক্রান্ত কয়েকটি বই এ মেলায় প্রকাশ করা হয়েছে।
উল্লেখ্য, গত ৮ জানুয়ারি সুপ্রিম কোর্ট চত্বরে মেলার উদ্বোধন করেন প্রধান বিচারপতি। আইন বিষয়ের বই ছাড়াও মুক্তিযুদ্ধ বিষয়ক, রাজনৈতিক ও শিশু সাহিত্যসহ বিভিন্ন বিষয়ের বইও পাওয়া যাচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন