বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মহানগর

রাজধানীতে দৃষ্টিনন্দন বহুমুখী পাটপণ্য প্রদর্শনী ও বিক্রয় কেন্দ্র উদ্বোধন

| প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানীর ফার্মগেটের মনিপুর পাড়ায় উদ্বোধন করা হয়েছে দৃষ্টিনন্দন বহুমুখী পাটপণ্যের প্রদর্শনী ও বিক্রয় কেন্দ্র। গতকাল বৃহস্পতিবার জুট ডাইভারসিফিকেশন প্রমোশন সেন্টার জেডিপিসি’র উদ্যোগে বস্ত্র ও পাটমন্ত্রী মুহাঃ ইমাজ উদ্দিন প্রামাণিক এমপি এ প্রদর্শনীর উদ্বোধন করেন। এতে বিশেষ অতিথি ছিলেন বস্ত্র ও পাটপ্রতিমন্ত্রী মির্জা আযম এমপি।
প্রদর্শনীতে পাটের তৈরি নান্দনিক সব পণ্য দেখে মুগ্ধ হবেন দর্শক। বিক্রয় কেন্দ্রে মিলবে পাটের তৈরি নানান পণ্য। মিলবে পাটের সোনালি আঁশের জামদানি, সিল্ক এমনকি বেøজারও। পাওয়া যাবে জুতা, হাফ কোর্ট, ওড়নাসহ আরও অনেক কিছু। পাট দিয়ে যে এত সুন্দর ডিজাইনের পণ্য পাওয়া সম্ভব তা দেখে অবাক হবে দর্শক। সোনালি আঁশের তৈরি আধুনিক পোশাকসহ নানান পোশাক দেখা যাবে বিক্রয় কেন্দ্রে।
পাটের তৈরি শাড়ি পাওয়া যাবে তিন হাজার টাকা থেকে পাঁচ হাজার টাকায়। ছেলেদের পাটের হাফ কোর্টের দাম পড়বে ১১৫০ টাকায়। ৩৫০ টাকায় মিলবে ছেলেদের বেল্ট, মেয়েদের জুতার দাম পড়বে তিনশ’ থেকে হাজার টাকার মধ্যে। ছেলেদের জুতার দাম পড়বে ৯০ টাকা থেকে ৫৫০ টাকায়। ছেলেদের শার্টের দাম নির্ধারিত আছে ১৫৯৫ টাকা।
এখানে আরও পাওয়া যাবে ঘর সাজানোর বাহারি পণ্য সামগ্রী। সোনালি আঁশের তৈরি জুতা, চাদর। পর্দা, ল্যাম্প, ডায়নিক ডেবিল ক্লথ, ঝুড়ি বিক্রি হচ্ছে সুলভ মূল্যে। এসব সাজানোর জিনিসের দাম ৫০ টাকা থেকে শুরু করে দেড় হাজার টাকা।
জেডিপিসি’র কর্মকর্তা পলি গুহ জানান পাটের নানা ধরনের পণ্য আগ্রহীরা দেখতে পাবেন আমাদের এই প্রদর্শনী ও বিক্রয় কেন্দ্রে। অনেক কাপড় আবার শুধু দর্শনার্থীদের জন্য রাখা হয়েছে বাজার মূল্য যাচাই করার জন্য। দর্শনার্থীদের ভালো সাড়া পাবো বলে আশা করছি। তবে মেয়েদের বেøজারগুলো রাখা হয়েছে কেবলমাত্র প্রদর্শনীর জন্য। ক্রেতাদের চাহিদা অনুযায়ী দাম নির্ধারণ করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন