রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

নিজের সেনাজীবন নিয়ে বই লিখছেন হাসান মাসুদ

| প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

বিনোদন ডেস্ক : অভিনেতা হাসান মাসুদ অভিনয়ের আগে সেনাবাহিনী ও সাংবাদিক হিসেবে কর্মরত ছিলেন। ১৯৮৩ সালে বাংলাদেশ সেনাবাহিনীতে তিনি যোগ দিয়েছিলেন। এরপর ১৯৯২ সালে স্বেচ্ছায় অবসর গ্রহণ করেন। সেনাবাহিনীতে থাকাকালীন জীবন নিয়ে তিনি এবার বই লিখছেন। নাম দিয়েছেন ‘গুডবাই’। হাসান মাসুদ জানিয়েছেন, ইংরেজিতে বইটি লিখছি। আমার আগের জীবন নিয়ে লেখা। মানে সেনাবাহিনীর জীবনটা। আমি ভারতীয় নাগা ক্যাপ্টেনের লেখা এমন একটি বই পড়েছিলাম। তিনিও ক্যাপ্টেন থাকা অবস্থায় সেনাবাহিনী থেকে চলে এসেছিলেন। তারপর বইটি লিখেছিলেন। বইটির মধ্যে খুব হিউমার আছে। আমিও চাইছি আমার লেখা বইটায় আমার ওই জীবনের ভিন্ন কিছু বিষয় থাক। যা কখনও কেউ জানেনি। মাসুদ জানান, আমার বয়স যখন ২৫ হয়েছে, তখনই আমি ঠিক করেছি সেনাবাহিনীতে চাকরি করব না। তবে যাই করি না কেন সৎ থাকব। আমি ফ্ল্যাশব্যাক থেকে বইটি লিখেছি। প্রথম যেদিন সেকেন্ড লেফটেন্যান্ট হিসেবে আর্মির ইউনিফর্মটি পড়লাম সেদিন থেকেই গল্পটা শুরু। বইটির প্রায় ২০ শতাংশ লেখা শেষ। সামনে বইমেলা আসছে। সে সময় বইটি প্রকাশ করব। উল্লেখ্য, গত বছর বইমেলায় ‘কনকের কথা’ নামে একটি উপন্যাস প্রকাশ করেছিলেন তিনি। সে সময় দারুণ সাড়া পাওয়ায় এবার তার এই নতুন উদ্যোগ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (7)
Mohammed Saleh Bablu ১৮ জানুয়ারি, ২০১৭, ১০:৩৮ এএম says : 1
Well come new writer Mr, Hasan.
Total Reply(0)
কাজী আতিকুর রহমান ১৮ জানুয়ারি, ২০১৭, ১:২৩ পিএম says : 1
বহুমুখী প্রতিভার অধিকারী একজন মানুষ।
Total Reply(0)
Roman Kabir ১৮ জানুয়ারি, ২০১৭, ১:২৪ পিএম says : 1
we are waiting for that .............
Total Reply(0)
মাসুদ ১৮ জানুয়ারি, ২০১৭, ১১:৩২ পিএম says : 1
Well done Mr. masud vai
Total Reply(0)
H M Anwar/ (Shoinik) ২০ জানুয়ারি, ২০১৭, ১০:২৯ এএম says : 1
You are welcome Capt Masud. সৈনিক জীবন যে একটা ভিন্নমাত্রার জগত তা যারা সৈনিকের ইউনিফর্ম গায়ে দিয়েছে একমাত্র তারাই সেই রোমাঞ্চের পরশ পেয়েছে। একটি সাহসী তরুণ যুবক সেই অনুভব যে ভাবেই ব্যক্ত করুক না কেন ‘কুপোমুণ্ডকেরা’ শুধু কেলকেলিয়ে হেসেই যাবে – দেশপ্রেম আর নির্ভীক সততার মান ওরা কখনই মূল্যায়ন করতে পারবে না। হিউমারের সাথে সেই জীবনের কথা পড়ে অনেক সাহসী সন্তান যেন তাদের জীবনে দেশকে ভালবাসার প্রেরনা খুঁজে পায় তার শুভ কামনায় বইটার জন্য অপেক্ষা করবো। (সৈনিক)
Total Reply(1)
A.haq ২৩ জানুয়ারি, ২০১৭, ১:৩৬ এএম says : 4
Dear, brother those who are serving in Army, Navy
ZAMAN MONIR ২৪ জানুয়ারি, ২০১৭, ২:১৮ পিএম says : 1
আমার খুব ভাল লাগা একটি মানুষ ..........আমি উনার সবার্ঙ্গীন মঙ্গল কামানা করি ।
Total Reply(0)
মাহফুজুর রহমান ৪ জানুয়ারি, ২০২১, ১২:৫৬ পিএম says : 0
আসলেই সৈনিক জীবনে যারা আসছে তারা বুঝে সৈনিক একটা কি আমার আর কিছুই বলার নেই তোর কাছে একটাই চাওয়া সুস্থ সুন্দর ভাবে যেন সারা জীবন দেশের সেবা করে যেতে পারি আল্লাহ আমার সহায় হোক খোদা হাফেজ
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন