রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

গণপরিবহনে শৃঙ্খলা আনতে চাঁদাবাজদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে চসিক মেয়র

| প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : গণপরিবহনের শৃঙ্খলা ফিরিয়ে আনতে চাঁদাবাজদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করার হুঁশিয়ারি উচ্চারণ করে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, চাঁদাবাজ মাস্তানরা শ্রমিক রাজনীতিকে কলংকিত করছে। গতকাল (শুক্রবার) নগরীর বন্দর নিমতলায় চট্টগ্রাম মহানগরী থেকে মিরসরাই বারৈয়ারহাট হয়ে ছাগলনাইয়া পর্যন্ত নতুন বাস সার্ভিসের উদ্বেধনী অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন। চয়েসমোটর্স প্রাইভেট লিমিটেড এই লাইনে প্রতিদিন ৫০টি বাস পরিচালনা করবে। জনপ্রতি মাত্র ৮০ টাকা ভাড়ার ভিত্তিতে চলবে এ বাসগুলো।
নিমতলা বিমান চত্বরে ফিতা কেটে এবং বাসে চড়ে নতুন এ বাস সার্ভিসের উদ্বোধন করেন মেয়র আ জ ম নাছির উদ্দীন। এসময় সাবেক মন্ত্রী ও শিক্ষামন্ত্রণালয় সম্পর্কীত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ডা. মোহাম্মদ আফসারুল আমীন এবং চট্টগ্রাম ১১ আসনের এমপি এম আবদুল লতিফসহ অন্যরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা শেখ মাহমুদ ইসহাক। এতে মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা সফর আলী, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মাহবুবুল হক মিয়া, যুবলীগের সদস্য দেবাশীষ পাল দেবু, ২৯নং ওয়ার্ড কাউন্সিলর গোলাম মোহাম্মদ জোবায়ের, চয়েস মোটর্সের মালিক মাজহারুল হক তান্না বক্তব্য রাখেন।
মেয়র বলেন, চট্টগ্রাম বন্দর দেশের অর্থনীতির হৃদপিÐ। এই বন্দরের মাধ্যমে দেশের সিংহভাগ আমদানী রপ্তানী পরিচালিত হয়। ফলে ধারণক্ষমতার অতিরিক্ত মালামাল পরিবহনের কারণে নগরীর সড়কসমুহ ব্যাপকহারে ক্ষতিগ্রস্থ হয়। তাছাড়াও বিআরটিএ এর অনুমোদন ছাড়া নামে বেনামে অসংখ্য যান ও পরিবহন চলাচল করে। এক শ্রেণির অসাধু ব্যক্তি পরিবহনের উপর জুলুম ও চাঁদাবাজি পরিচালনা করে শ্রমিক ও মালিকদের উপর অমানবিক নির্যাতন করে- যা দেশে প্রচলিত আইনের পরিপন্থি।
মেয়র বলেন, রেজিস্ট্রার্ড ইউনিয়নসমুহের চাঁদা আদায়ের সুনির্দিষ্ট একটি হার রয়েছে। তার বাইরে চাঁদা আদায়ের কোন এখতিয়ার কারোও নেই। তা সত্বেও শ্রমিকনেতা নামধারী কতিপয় টাউট চাঁদাবাজি ও মাস্তানি করে শ্রমিক রাজনীতিকে কলঙ্কিত করে যাচ্ছে। এসকল চিহ্নিত চাঁদাবাজদের আইনের আওতায় এনে শাস্তি বিধানের দাবি জানান মেয়র। তিনি বলেন, ট্রাফিক বিভাগ ও বিআরটিএ’সহ সংশ্লিষ্টদের সাথে বৈঠক করে অবৈধ পথে যান ও পরিবহন চলাচল নিয়ন্ত্রণের বিষয়টি সুরাহা করা হবে এবং নগরীর যান ও পরিবহন চলাচলে শৃঙ্খলা ফিরিয়ে আনা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন