রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

রবি গ্রাহকদের জন্য এসএমএস ও মোবাইল অ্যাপে ‘মায়া আপা প্লাস’

| প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : মায়া আপার সাথে হাত মিলিয়ে গ্রাহকদের জন্য ডিজিটাল ব্যক্তিগত স্বাস্থ্য সহায়ক ‘মায়া আপা প্লাস’- চালু করেছে মোবাইল ফোন অপারেটর রবি। অনন্য এই সেবাটির মাধ্যমে রবি গ্রাহকরা ব্যক্তিগত, স্বাস্থ্যগত ও মানসিক সমস্যার নির্ভরযোগ্য পরামর্শ গ্রহণ করতে পারবেন। গতকাল (রোববার) রাজধানীর কারওয়ান বাজারে জনতা টাওয়ার সফটওয়্যার ডেভলপমেন্ট পার্কে সেবাটির উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আইসিটি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহ্মেদ পলক। উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ‘মায়া আপার প্রতিষ্ঠাতা ও সিইও আইভি হক রাসেল এবং রবি’র চিফ কর্পোরেট অ্যান্ড পিপল অফিসার মতিউল ইসলাম নওশাদ। অনুষ্ঠানে বলা হয়, দৈনিক, সাপ্তাহিক, পাক্ষিক বা মাসিক প্যাকেজে সাবস্ক্রাইব করে এই সেবাটি গ্রহণ করতে পারবেন রবি গ্রাহকরা। অনন্য এই সেবাটি এসএমএস ও মোবাইল অ্যাপের মাধ্যমে গ্রহণ করা যাবে। আমাদের সমাজে ব্যক্তিগত, স্বাস্থ্যগত অথবা মানসিক সমস্যা নিয়ে নির্ভরযোগ্য পরামর্শ পাওয়া অনেক সময় কঠিন হয়ে পড়ে। এ ধরনের পরিস্থিতি তরুণ সমাজকে অনেক সময় ঝুঁকিপূর্ণ অবস্থার মুখোমুখি করে ফেলে। কারণ বিশেষজ্ঞ পরামর্শ না পাওয়ায় কিংবা বন্ধু-বান্ধব ও পরিবারের সদস্যদের কাছ থেকে সঠিক পরামর্শ না পাওয়ায় তারা অসহায় বোধ করেন। কখনও কখনও তারা এমন বিষণœতায় আক্রান্ত হয়ে যান যে, তারা আত্মহত্যাপ্রবণ হয়ে উঠেন অথবা হার্ট অ্যাটাকের মতো মারাত্মক স্বাস্থ্যঝুঁকিও দেখা দেয়। গর্ভাবস্থার শেষ সময়ে গর্ভবতী মা দৈনন্দিন স্বাস্থ্য সেবা সম্পর্কিত পরামর্শ থেকেও বঞ্চিত হন। এই সমস্যাগুলোর সমাধান করতে রবি ও মায়ার যৌথ উদ্যোগে এবং রবির সৌজন্যে চালু হয়েছে ‘মায়া আপা প্লাস’।
অনুষ্ঠানে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্মেদ পলক বলেন, আমি অত্যন্ত আনন্দিত যে নারীদের উদ্যেগে ‘মায়া আপার মত প্রযুক্তিগত স্বাস্থ্য সেবা চালু হয়েছে যা দেশের মঙ্গলের উদ্দেশ্যে তৈরি এবং স্বাস্থ্য খাতের উন্নয়নে অবদান রেখে চলেছে।
রবির চিফ কর্পোরেট অ্যান্ড পিপল অফিসার মতিউল ইসলাম নওশাদ বলেন, “মায়া আপার মত ডিজিটাল প্লাটফর্ম নারী ও পুরুষের শারীরিক সমস্যা এবং মানসিক হতাশা দূর করতে বিশেষজ্ঞদের পরামর্শ পাওয়ার অন্যতম মাধ্যম। ডিজিটাল বাংলাদেশে এটি একটি সময়োপযোগী উদ্যোগ।
‘মায়া আপার প্রতিষ্ঠাতা ও সিইও আইভি হক রাসেল বলেন, ‘এই অংশীদারিত্বের ভিত্তিতে রবি ও মায়া দেশের প্রত্যেকের হাতে ডিজিটাল স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে প্রতিশ্রæতিবদ্ধ। ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে এটি একটি যৌথ পদক্ষেপ এবং এই পথচলায় রবিকে সাথে পেয়ে আমরা আনন্দিত।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন