বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৬ আষাঢ় ১৪৩১, ১৩ যিলহজ ১৪৪৫ হিজরী

মহানগর

সাত বছর পর খুলনা জেলা বিএনপির আংশিক কমিটি

| প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : খুলনা জেলা বিএনপিতে অ্যাড. শফিকুল আলম মনাকে সভাপতি ও আমীর এজাজ খানকে সাধারণ সম্পাদক করে আংশিক কমিটি ঘোষণা করা হয়েছে। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কমিটি অনুমোদন দিয়েছেন। গতকাল সোমবার বিএনপির কেন্দ্রীয় সহ-দফতর সম্পাদক মো: তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। সাত বছর পর এ আংশিক কমিটি ঘোষণা করা হল। এরআগে, ২০০৯ সালের ডিসেম্বরে অধ্যাপক মাজিদুল ইসলামকে সভাপতি, অ্যাড. শফিকুল আলম মনাকে সাধারণ সম্পাদক ও আমীর এজাজ খানকে সাংগঠনিক সম্পাদক করে ৫ সদস্যের আংশিক জেলা বিএনপির কমিটি ঘোষণা করা হয়েছিল।
দলীয় নেতাকর্মীরা তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় জানান, বিগত দিনের আন্দোলন-সংগ্রামে সক্রিয় নেতাকর্মীদের যথাযথ মূল্যায়ন সাপেক্ষে পদ দিতে হবে। অন্যদিকে, নিষ্ক্রিয়রা অর্থের বিনিময়ে যাতে গুরুত্বপূর্ণ পদ না পান; সেদিকে লক্ষ্য রাখতে হবে। দলে দক্ষ ও পরীক্ষিত নেতাকর্মীদের প্রাধান্য না পেলে বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনের মতো বিপর্যয় নেমে আসবে বলে অভিযোগ তৃণমূলের। যদিও ২০১১ সালের ইউপি নির্বাচনে বিএনপি সমর্থিত প্রার্থীদের বিশাল সাফল্য ছিল।
তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় জেলা বিএনপির নবাগত সভাপতি অ্যাড. শফিকুল আলম মনা বলেন, খুলনা জেলা বিএনপি এখন অনেক বেশি শক্তিশালী ও জনসম্পৃক্ত। জাতীয় সঙ্কট উত্তরণে ও দল বিনির্মাণে ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধ আন্দোলনের আহবান জানান তিনি। উল্লেখ্য, ‘এক নেতার এক পদ’ নীতি বাস্তবায়নে গেল ডিসেম্বরে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টামÐলীর সদস্য অধ্যাপক মাজিদুল ইসলাম জেলা বিএনপির সভাপতির পদ থেকে স্বেচ্ছায় অব্যহতি নেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন