রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মহানগর

বৃহত্তর চট্টগ্রামে অর্ধবেলা হরতাল আজ

| প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : বন্দরনগরীসহ বৃহত্তর চট্টগ্রামের ৫ জেলায় আজ রোববার অর্ধদিবস হরতাল। কেন্দ্রীয় সহ-সম্পাদক নুরুল আলম নুরুকে বাসা থেকে তুলে নিয়ে গুলি করে হত্যার প্রতিবাদে জাতীয়তাবাদী ছাত্রদল এ হরতাল আহ্বান করেছে। সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অর্ধদিবস হরতালের সমর্থনে গতকাল (শনিবার) মহানগরী ও জেলার বিভিন্ন এলাকায় সমাবেশ ও মিছিল করেছে। নগরীতে হরতালের সমর্থনে মিছিলে লাঠিচার্জ করেছে পুলিশ। এতে অন্তত ১০ জন আহত হয়। 

গতকাল দুপুরে নগরীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট হলের সামনে থেকে হরতালের সমর্থনে মিছিল বের করে মহানগর ছাত্রদল। এতে নেতৃত্ব দেন নগর ছাত্রদলের সভাপতি গাজী সিরাজউল্লাহ। মিছিল চিটাগাং ক্লাব পার হয়ে আসার পর পুলিশ বেপরোয়া লাঠিচার্জ করে। লাঠিচার্জের মুখে ছাত্রদল নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে পড়ে। কোতোয়ালি থানার ওসি জসিম উদ্দিন জানান, ছাত্রদলের শ’খানেক নেতাকর্মী হরতালের সমর্থনে মিছিল নিয়ে দলীয় কার্যালয় নসিমন ভবনের দিকে যাচ্ছিল। চিটাগাং ক্লাবের অদূরে পুলিশ দেখে তারা নুরুর হত্যা নিয়ে বিভিন্ন উসকানিমূলক স্লোগান দেয়া শুরু করে। পুলিশ আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে তাদের উসকানিমূলক স্লোগান না দেয়ার অনুরোধ করে। কিন্তু ছাত্রদল নেতাকর্মীরা হঠাৎ উচ্ছৃঙ্খল আচরণ শুরু করে। একপর্যায়ে তারা পুলিশের সঙ্গে হাতাহাতিতে জড়ায়। পুলিশ এসময় লাঠিচার্জ করে মিছিল ছত্রভঙ্গ করে দেয়। তবে এ সময় কাউকে আটক করা হয়নি বলেও জানিয়েছেন ওসি।
বুধবার রাতে নগরীর বাসা থেকে নুরুল আলমকে হাতকড়া পরিয়ে নিয়ে যায় রাউজান থানার নোয়াপাড়া পুলিশ ফাঁড়ির পুলিশ সদস্যরা। পরদিন সকালে কর্ণফুলীর তীরে হাত-পা ও মুখ বাঁধা গুলিবিদ্ধ লাশ পাওয়া যায় তার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন