শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

বঙ্গবন্ধুর জীবন-দর্শন-কর্ম দেশপ্রেমে উজ্জীবিত করে -মেয়র নাছির উদ্দিন

‘কারাগারের রোজনামচা’ বিতরণ

| প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বন্দী জীবনের দিনলিপি ‘কারাগারের রোজনামচা’ বিতরণ অনুষ্ঠানে চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, বঙ্গবন্ধুর জীবন-দর্শন-কর্ম আমাদের ধ্যান-ধারণাকে উন্নত এবং দেশপ্রেমে উজ্জীবিত করে। বঙ্গবন্ধু ১৯৬৬ সালে ছয়দফা ঘোষণার পর গ্রেফতার হন। তিনি ১৯৬৯ সাল পর্যন্ত বন্দী ছিলেন এবং তখন রাষ্ট্রদ্রোহিতার দায়ে তাকে এক নম্বর আসামি করে আগরতলা ষড়যন্ত্র মামলা দায়ের করা হয়। এ সময় তিনি কারাগারে প্রতিদিনের ডায়েরি লিখে যান। ‘কারাগারের রোজনামচা’ বঙ্গবন্ধুর সেসব দিনের লিপি।
বঙ্গবন্ধুর আত্মজীবনী বইটি বিতরণ উপলক্ষে গতকাল মেয়রের কার্যালয়ে অনুষ্ঠিত এক অনুষ্ঠানে তিনি প্রগতিশীল সাংস্কৃতিক সংগঠকদের উদ্দেশ্যে বলেন, বাংলা একাডেমি থেকে প্রকাশিত বঙ্গবন্ধুর আত্মজীবনী ‘কারাগারের রোজনামচা’ একটি রাজনৈতিক দলিল, যা বাঙালিকে আলোকিত করে। তিনি নিজ উদ্যোগে বইটির কপি প্রগতিশীল সাংস্কৃতিক কর্মী, ছাত্র, যুব ও শিশু সংগঠনের মাঝে বিতরণ করেন।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কাউন্সিলর আবিদা আজাদ, চট্টগ্রাম উত্তর জেলা শ্রমিক লীগের সভাপতি এস এম শফিউল আজম, আওয়ামী লীগ নেতা রায়হান ইউসুফ, নগর যুবলীগের সদস্য সুমন দেবনাথ, লিটন রায় চৌধুরী, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক সংস্কৃতিকর্মী খোরশেদ আলম, যুগ্ম সম্পাদক ইয়াছির আরাফাত প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন