বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

মহানগর

বিসিসির বিএনপি সমর্থিত ৬ কাউন্সিলরের বহিষ্কারাদেশ স্থগিত

| প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

বরিশাল ব্যুরো : কথিত নাশকতা ও বিভিন্ন সহিংসতার মামলায় চার্জশিটভুক্ত বরিশাল সিটি করপোরেশনের বিএনপি সমর্থিত ৬ কাউন্সিলরের বহিষ্কারাদেশ স্থগিত করছে উচ্চ আদালত। হাই কোর্টের বিচারপতি নাইমা হায়দার এবং বিচারপতি আবু তাহের মোঃ সাইফুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ ওই স্থগিতাদেশ দিয়েছেন বলে জানা গেছে।
গত ২৭ মার্চ স্থানীয় সরকার মন্ত্রণালয়ের এক আদেশে বিসিসির ২৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও নগর বিএনপির সহ-সভাপতি ফিরোজ আহমেদ, ২৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর নগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়া উদ্দিন সিকদার, ৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও নগর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ আকবর, ১৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর নগর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মীর জাহিদুল কবির, ২৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর নগর বিএনপির নেতা ফরিদ উদ্দিন হাওলাদার এবং ৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর বিএনপি নেতা মোঃ হারুন-অর-রশিদকে বরখাস্তের আদেশ জারি করে। মন্ত্রণালয়ের ঐ বহিষ্কার আদেশের বিরুদ্ধে সংশ্লিষ্ট ৬ কাউন্সিলর যৌথভাবে হাইকোর্টে রিট করেন। মঙ্গলবার ওই রিটের শুনানি শেষে সরকারি আদেশ স্থগিত করেন বিজ্ঞ আদালত।
বহিষ্কৃত ৬ কাউন্সিলরের আইনজীবী অ্যাডভোকেট আতিকুর রহমান সাংবাদিকদের জানিয়েছেন, শুনানি শেষে বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি আবু তাহের মোঃ সাইফুর রহমানের সমন্বয় গঠিত বেঞ্চ মন্ত্রণালয়ের বহিষ্কারাদেশ স্থগিত করেছেন এবং কেন ওই স্থগিত আদেশ অবৈধ ঘোষণা করা হবে না এ মর্মে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের প্রতি রুলও জারি করেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন