শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

সুলশারকে প্রথম হারের স্বাদ দিলেন উনাই এমিরি

প্রিমিয়ার লিগ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০১৯, ১:২০ এএম | আপডেট : ৬:৫৭ এএম, ১১ মার্চ, ২০১৯

প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার ইউনাইটেডের আপৎকালীর কোচ ওলে গানার সুলশারকে প্রথম হারের স্বাদ দিলেন উনাই এমিরি। একই সঙ্গে সুলসারের দলকে টপকে পয়েন্ট তালিকার শীর্ষ চারে উঠে এসেছে এমিরির আর্সেনাল।

রোববার রাতে এমিরেটস স্টেডিয়ামে সফরকারী ম্যান ইউকে ২-০ গোলে হারায় গানাররা। একটি করে গোল করেন গ্রেনিত জাকা ও পিয়েরে এমরিক আবামেয়াং। ২০১৯ সালে শীর্ষ ফুটবল প্রতিযোগিতায় ১০ ম্যাচের মধ্যে ৭টিতেই জিতলো আর্সেনাল। তালিকায় তৃতীয় স্থানে থাকা নর্থ লন্ডনের আরেক দল টটেনহামের চেয়ে তারা মাত্র এক পয়েন্ট পিছিয়ে। লিগের এখনও আট ম্যাচ বাকি।

সব প্রতিযোগিতা মিলে সুলশারের অধীনে ১৮ ম্যাচে দুটিতে হারলো ওল্ড ট্রাফোর্ডের দলটি।

বলের দখল ও আক্রমনে এদিন এগিয়ে ছিল সুলশারের দল কিন্তু প্রতিপক্ষের জাল আবিষ্কার করতে পারেননি। রোমেলু লুকাকু ও ব্রাজিল মিডফিল্ডার ফ্রেডকে গোলবঞ্চিত করে বার পোস্ট। লুকাকু-র‌্যাশফোর্ডদের দুর্দান্তভাবে রুখে দেন গানার গোলরক্ষক ব্রেন্ড লেনো।

ম্যাচের ১২তম মিনিটে ডি বক্সের বাইরে থেকে শট নেন গ্রেনিত জাকা। সুইস মিডফিল্ডারের বাঁকানো শট রুখে দিতে পারবেন বলেই হয়ত ভেবেছিলেন গোলরক্ষক ডেভিড ডি গেয়া, কিন্তু পারেননি। এগিয়ে যায় আর্সেনাল।

৬৯তম মিনিটে আলেক্সান্ডার লাকাজেত্তি ডি বক্সে ফ্রেডের ফাউলের শিকার হলে পেনাল্টি পায় স্বাগতিকরা। স্পটকিক থেকে মৌসুমের ২০তম গোল করে ব্যবধান দ্বিগুণ করেন পিয়ারে এমরিক আবামেয়াং।

চারে থেকে সপ্তাহ শুরু করা ম্যান ইউ (৫৮) নেমে গেল পাঁচে। চারে উঠে আসা আর্সেনালের (৬০) সঙ্গে তাদের ব্যবধান দুই পয়েন্টর।

একই রাতে ঘরের মাঠে বার্নলিকে ৪-২ ব্যবধানে হারানো লিভারপুল ৭৩ পয়েন্ট নিয়ে দুইয়ে। উলভসের (৪৪) সঙ্গে ১-১ ড্র করা চেলসি (৫৭) আছে ছয়ে। ৭৪ পয়েন্ট নিয়ে সবার উপরে ম্যানচেস্টার সিটি।

রোববার রাতের ফল

আর্সেনাল ২ : ০ ম্যান ইউ

লিভারপুল ৪ : ২ বার্নলি

চেলসি ১ : ১ উলভস 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন