রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

লন্ডন ডার্বিতে সহজ জয় পেল আর্সেনাল

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০২২, ৮:২২ পিএম

দুই দলই প্রিমিয়ার লিগের এবারের মৌসুমটা শুরু করেছে দারুণভাবে।আসরে টানা ৭ ম্যাচ অপরাজিত থেকে মাঠে নেমেছিল টটেনহ্যাম।অন্যদিকে আর্সেনাল ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে শেষ ম্যাচে হারের মুখ দেখার আগে টানা ৬ ম্যাচ অপরাজিত ছিল।

তাই আজ লন্ডন ডার্বি হিসেবে পরিচিত এই দুই দলের মুখোমুখি লড়াইয়ে জমজমাট ফুটবল দেখার প্রত্যাশায় ছিলেন সমর্থকরা।তবে পুরো ম্যাচে আক্রমণাত্মক ফুটবল খেলে টটেনহ্যামকে দাড়াতেই দেয়নি আর্সেনাল।একপেশে লড়াই শেষে ৩-১ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে গানার্সরা।

ঘরের মাঠ এমিটেরস স্টেডিয়ামে অনুষ্ঠিত এ ম্যাচের ২০ মিনিটের মাথায় টমাস পার্টির গোলে এগিয়ে যায় আর্সেনাল। সমতায় ফিরতে বেশিক্ষণ লাগেনি টটেনহ্যামের। ম্যাচের ৩০ তম মিনিটের আর্সেনালের গ্যাব্রিয়েল জেসুস রিচার্লিসনকে ডি বক্সে ফাউল করলে পেনাল্টি ডাকেন রেফারি।স্পট কিক থেকে বল জালে জড়িয়ে ম্যাচের সমতা আনেন টটেনহ্যাম অধিনায়ক হ্যারি কেইন।

প্রথমার্ধে অনেকটা সমানে সমান লড়াই হলেও বিরতির পর থেকে ম্যাচের পুরো নিয়ন্ত্রণ চলে যায় গানার্সদের হাতে।একের পর এক আক্রমণে টটেনহ্যাম রক্ষনভাগ ব্যাতিব্যাস্ত করে তোলেন জেসুস-সাকারা।তবে বিরতির চার মিনিট পর গ্যাব্রিয়েল জেসুসের করা আর্সেনালের দ্বিতীয় গোলটি আসে প্রতিপক্ষ গোলরক্ষকের ভুলের কারণে।

৬২তম মিনিটে মার্টিনেলিকে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন টটেনহ্যাম মিডফিল্ডার এমারসন রয়্যাল। ১০ জনের দলে পরিণত হওয়া টটেনহ্যামকে এরপর আরও ভালোভাবে চেপে ধরে মিকেল আর্তেতার দল।এই ঘটনার মিনিট পাঁচেক পরে ফাউলের শিকার সেই মার্টেলেনির এসিস্ট থেকে শাকা গোল করলে ম্যাচের ফলাফল একরকম নিশ্চিত হয়ে যায়।

৮ ম্যাচে ৭ জয় থেকে ২১ পয়েন্ট তুলে নিয়ে শীর্ষে রয়েছে আর্সেনাল। সমান ম্যাচ খেলে পাচ জয় ও দুই ড্র‍ নিয়ে তিন নম্বরে থাকা টটেনহ্যামের সংগ্রহ ১৭ পয়েন্ট।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন