শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আর্সেনালকে উড়িয়ে শুরু সিটির

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জুন, ২০২০, ১২:০১ এএম

বিশ্বব্যাপি মহামারি করোনাভাইরাসের কারণে মাঝে ১০০ দিন বন্ধ ছিল ইংলিশ প্রিমিয়ার লিগ। লম্বা বিরতির পর ফের শুরু হয়েছে শীর্ষস্থানীয় এ লিগ। যদিও ফেরাটা স্বস্তিদায়ক ছিল না তাদের জন্য। শুরুতেই গোললাইন প্রযুক্তি নিয়ে বিতর্ক। তবে নতুন ফেরার দিনে হাইভোল্টেজ ম্যাচে আর্সেনালের বিপক্ষে দারুণ জয় পেয়েছে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। ৩-০ গোলের বড় জয়ে শুরু করেছে পেপ গার্দিওলার দল।
ইতিহাদ স্টেডিয়ামে গতপরশু রাতে আরও বড় জয় পেতে পারতো সিটি। তবে আর্সেনাল গোলরক্ষক বার্নড লেনোর অবিশ্বাস্য কিছু সেভ করেন। মোট ৯ বার পরিষ্কার গোল হওয়া থেকে বাঁচান তিনি। লেনো দারুণ খেললেও ডিফেন্ডার দাভিদ লুইস একাধিক ভুলের মাশুলই গুণতে হয় আর্সেনালকে। সিটির হয়ে গোল করেন রহিম স্টার্লিং, কেভিন ডি ব্রুইন ও ফিল ফোডেন। ২৯ ম্যাচে সিটির সংগ্রহ ৬০ পয়েন্ট। সমান ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে নবম স্থানে আর্সেনাল। শীর্ষে থাকা লিভারপুলের পয়েন্ট ৮২।
করোনাভাইরাসের এ সময়ে বর্ণবাদবিরোধী আন্দোলনে উত্তাল পুরো বিশ্ব। মিনিয়াপোলিসে পুলিশি নির্যাতনে জর্জ ফ্লয়েড নিহত হওয়ার পর থেকেই। সে আন্দোলনের সঙ্গে একাত্বতা প্রকাশ করে মাঠে নামে ইংলিশ দলগুলো। সব খেলোয়াড়দের জার্সির পেছনে লেখা ছিল ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’। খেলোয়াড় ও কোচরা হাঁটু গেড়েও ওই আন্দোলনের সঙ্গে একাত্বতা জানান। এছাড়া করোনাভাইরাসের প্রাণ হারানোদের জন্যও নীরবতা পালন করা হয়।
এদিন ম্যাচের ২৫তম মিনিটের মধ্যেই দুই খেলোয়াড়কে বদলী করতে হয় আর্সেনালকে। ইনজুরিতে পড়ে মাঠ ছাড়েন গ্রানিট শাকা ও পাবলো মারি। তারপরও লেনোর কল্যাণে প্রথমার্ধের নির্ধারিত সময় পর্যন্ত সিটিকে ঠেকিয়ে রেখেছিল আর্সেনাল। ডেডলক ভাঙে প্রথমার্ধের যোগ করা সময়ে। ডি ব্রুইনের বাড়ানো বল বদলী খেলোয়াড় লুইস নিয়ন্ত্রণে নিতে ব্যর্থ হলে ফাঁকায় পেয়ে যান স্টার্লিং। জোরালো শটে লক্ষ্যভেদ করতে কোনো ভুল করেননি এই ইংলিশ মিডফিল্ডার।
দ্বিতীয়ার্ধের শুরুতে ফের ধাক্কা খায় আর্সেনাল। রিয়াদ মাহরেজকে পেছন থেকে ফাউল করে লাল কার্ড দেখেন লুইস। পেনাল্টির বাঁশি বাজান রেফারি। তা থেকে সহজেই ব্যবধান দ্বিগুণ করেন ডি ব্রুইন। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে ব্যবধান আরও বাড়ায় সিটি। বদলী খেলোয়াড় সর্জিও আগুয়েরোর শট লেনোর পা ছুঁয়ে পোস্টে লেগে ফিরলে ফাঁকায় বল পেয়ে যান ফিল ফোডেন। আলতো টোকায় বল জালে জড়িয়ে দলের বড় জয় নিশ্চিত করেন এ ইংলিশ মিডফিল্ডার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন