শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

কার্তিকে শীত নামানো বৃষ্টিতে তাপমাত্রা হ্রাস

বিশেষ সংবাদদাতা, চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

মধ্য-কার্তিকে এসে শীত নামানো হালকা ও বিক্ষিপ্ত বর্ষণ হচ্ছে। গতকাল (রোববার) চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থানে আকাশ মেঘলা থেকে আংশিক মেঘলা এবং কোথাও কোথাও হিমেল দমকা হাওয়ার সাথে গুঁড়ি গুঁড়ি ও হালকা বৃষ্টি ঝরেছে। আজও (সোমবার) হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। একজন আবহাওয়াবিদ জানান, এই বৃষ্টিপাতে কমতে পারে তাপমাত্রা। যা মওসুমের বর্তমান সময়ে খুবই স্বাভাবিক। গতকাল সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল রাজশাহী বিভাগের বাদলগাছিতে ১৮ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৩০.৪ ও ২০.৫ ডিগ্রি সে., চট্টগ্রামে ২৬ ও ১৯.৬ ডিগ্রি সে.।
আবহাওয়া বিভাগ জানায়, একটি স্বাভাবিক মৌসুমি লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, যার বর্ধিতাংশ উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। আজ সোমবার সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে জানা গেছে, ফরিদপুর ও মাদারীপুর অঞ্চলসহ খুলনা, বরিশাল, রংপুর, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দুয়েক জায়গায় অন্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাত হতে পারে।
এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে । পরবর্তী ৪৮ ঘণ্টায় আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে। এর পরের ৫ দিনের রাতের তাপমাত্রা ক্রমান্বয়ে হ্রাস পেতে পারে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন