সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

শীর্ষ দুইয়ের দিনে রংপুর-সিলেটের ভিনড়ব লড়াই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

হারতে হারতে ক্লান্ত রংপুর রাইডার্স। পয়েন্ট তালিকাতেও অবস্থান সবার নীচে। সিলেট থেকে ফিরে জয়ের দেখা নেই নাসির হোসেনের সিলেট সিক্সার্সেরও। তবে আজ তাদের যে কোন এক দলের ভাগ্য যে ফিরছেই একথা বলাই যায়। উপায় কি? বিপিএলের সন্ধ্যার ম্যাচে যে মুখোমুখি হচ্ছে এই দুদল। 

গেইল-ম্যাককালামদের কল্যাণে এই ম্যাচে ক্রিকেট ভক্তদের দৃষ্টি হয়তো বেশিই থাকবে। তবে উত্তাপের আভাস দিচ্ছে কিন্তু দুপুরের ম্যাচটি। যেখানে মুখোমুখি হবে পয়েন্ট তালিকার শীর্ষ দুই দল ঢাকা গø্যাডিয়েটর্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। বলা যায় সেরা ব্যাটিং লাইন-আপ বনাম সেরা বোলিং লাইন-অপের লড়াই। একদিকে লুইস-সাকিব-পোলার্ড-আফ্রিদি-সাঙ্গাকারার মত বিশ্বসেরাদের নিয়ে শক্ত ব্যাটিং লাইন-আপ, অন্যদিকে বল হাতে নিয়মিত সাফল্য দেখানো হাসান আলী-রশিদ খান-মেহেদী হাসানরা। এবারের আসরে দুইশর্ধো রান করা দ্বিতীয় দল ঢাকা। কুমিল্লাও মাত্র ১৫৩ রানের পুঁজি নিয়ে গেইল-ম্যাককালামদের কাছ থেকে জয় ছিনিয়ে নিয়ে তাদের বোলিং সামর্থের প্রমাণ দিয়েছে। অদ্ভুদ রকমভাবে দুই দলই আসর শুরু করেছিল হার দিয়ে। এরপর আর অবশ্য পিছনে ফিরে তাকাতে হয়নি। টানা চারটি করে জয় তুলে নিয়েছে সাকিবের ঢাকা ও তামিমের কুমিল্লা। ঢাকার একটি ম্যাচ অবশ্য বৃষ্টির কারণে বাতিল হয়। তারপরেও সমান পয়েন্ট নিয়েও নেট রান রেটে এগিয়ে ঢাকা। আজ জিতলে তাদের টপকে পয়েন্ট তালিকার শীর্ষে উঠবে কুমিল্লা।
সিলেট পর্ব দিয়ে শুরু হয় এবারের বিপিএল। স্বাগতিক হিসেবে সিলেটে চারটি ম্যাচ খেলার সুযোগ পায় সিলেট। এরমধ্যে তিনটি ম্যাচেই তারা জয় তুলে নেয়। তবে ঢাকা পর্বে খেলতে নেমে খেই হারিয়ে ফেলেছে নাসিরের দল। এখন পর্যন্ত তিন ম্যাচে অংশ নিয়ে মাত্র দু’টিতে জিতেছে তারা। বাকিটা বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। তাই সিলেট পর্ব শেষে পয়েন্ট টেবিলে শীর্ষে থাকলেও বর্তমানে তাদের অবস্থান চার নম্বরে। ৭ ম্যাচে তিনটি করে জয় ও ড্রয়ে তাদের সংগ্রহ ৭ পয়েন্ট।
তাদের এদিনের প্রতিপক্ষ রংপুরের অবস্থা অবশ্য আরো খারাপ। এখনও নিজেদের ভালোভাবে মেলে ধরতে পারেননি মাশরাফির নেতৃত্বাধীন দলটি। জয় দিয়ে আসর শুরু করলেও পরের তিন ম্যাচে টানা হারের লজ্জা পায় তারা। শেষ ম্যাচে টি-২০ ক্রিকেটের অন্যতম সেরা ব্যাটসম্যান ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল ও নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম যোগ দিয়েও হ্যাট্টিক হার এড়াতে পারেনি রংপুর। ব্যাট হাতে গেইল-ম্যাককালাম তো ভক্তদের হতাশ করেনই সয্গে রবি বোপারার ৪৮ বলে ৪৮ রানের টেস্টিও ইনিংসের কারণে কুমিল্লার কাছে ১৪ রানে হেরে যায় রংপুর।তবে যে দলে গেইল-ম্যাককালামের মত তারকারা রয়েছেন তাদের ঘুরে দাঁড়ানো তো মুহূর্তের ব্যপার মাত্র।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন