সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

রোনালদোর স্বস্তি, রিয়ালেরও

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

আট ম্যাচে মাত্র এক গোল! লা লিগায় এমন গোলক্ষরায় থাকা খেলোয়াড়টির নাম শুধু ক্রিশ্চিয়ানো রোনালদো নয়, তার আক্রমণ সতীর্থ করিম বেনজেমাও। অবশেষে প্রতিপক্ষের জালের দেখা পেয়েছেন দুজনই। ভাগ্য ফিরেছে রিয়াল মাদ্রিদেরও। তবে মালাগার বিপক্ষে ৩-২ গোলের জয়টি জিনেদিন জিদানের দলের জন্য মোটেও সহজ ছিল না।
ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে মালাগার বিপক্ষে দুই বার এগিয়ে গিয়েও পয়েন্ট হারানোর শঙ্কায় পড়ে রিয়াল। দুই বারই গোল শোধ দিয়ে মাঠে আতঙ্ক ছড়াচ্ছিল সফরকারীরা। কিন্তু ৭৬তম মিনিটে পেনাল্টির সুবাদে শেষ হাসি নিয়ে মাঠ ছাড়ে লস বø্যাঙ্কেসরা। সেই বুবাদে রোনালদোরও কাটিয়ে নেন দীর্ঘ দিনের গোলক্ষরা। তবে বাম প্রান্ত দিয়ে নেয়া তার প্রথম শট আটকে দিয়েছিলেন মালাগা গোলরক্ষক রবার্তো। কিন্তু ফিরতি বল ফাঁকা জালে পাঠাতে আর ভুল করেননি ‘সিআর-সেভেন’। শেষ পর্যন্ত তার এই গোলেই নির্ধারণ হয় ম্যাচের ভাগ্য।
দিনের আরেক ম্যাচে অঁতোয়ান গ্রিজম্যান ও কেভিন গামেইরোর জোড়া গোলে লেভান্তেকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ। সমান পয়েন্ট নিয়েও গোল ব্যবধানে এগিয়ে তৃতীয় স্থানে উঠে এসেছে অ্যাথলেটিকো, চারে নেমে গেছে রিয়াল। শীর্ষে থাকা বার্সেলোনার সঙ্গেও তাদের পয়েন্ট ব্যবধান কমে এসেছে সাতে। গত রাতেই অবশ্য ব্যবধানটা আবারো দশে নেয়ার সুযোগ ছিল বার্সার সামনে। তবে প্রতিপক্ষ ছিল আবার ৪ পয়েন্ট পিছিয়ে তাদের ঘাড়ে নিঃশ্বাস ফেলা ভ্যালেন্সিয়া। মাদ্রিদের দুই দলেরই তাই চাওয়া একটাই -কাতালানরা যেন হোঁচট খায়। শেষ পর্যন্ত শ্যাচের ভাগ্যে কি হয়েছে তা নিশ্চয় প্রযুক্তি ইতোমধ্যে জানান দিয়েছে।
হাফ ছেড় বাঁচা এই জয়ের পর দলের গুরু জিদান বলেন, ‘এই ফলাফলে আমরা দারুন খুশী। তৃতীয় গোল করতে পুরো দল মুখিয়ে ছিল, শেষ পর্যন্ত তার ফলও পেয়েছে। এই ম্যাচে অনেক ভাল দিক ছিল। তবে এমন কিছু কিছু বিষয় ছিল যা কাঙ্খিত নয়। আমরা আরো ভাল খেলতে পারতাম এতে কোন সন্দেহ নেই। এটা সত্যি যে আমরা অনেক বল তাদেরকে উপহার দিয়েছি। তবে তারপরেও এই ম্যাচ থেকে আমাদের ইতিবাচক মনোভাব পোষন করতে হবে। কারন আমরা তিন পয়েন্ট সংগ্রহ করেছি।’
১৩ ম্যাচের মধ্যে ৫ ম্যাচেই হোঁচট খাওয়া প্রিয় দলকে সমর্থন যোগাতে এদিন বার্নাব্যু সেজেছিল সাদার সাজে। ম্যাচের শুরুতেই মার্সেলোর ক্রস থেকে দারুণ হেড করেছিলেন রোনালদো। কিন্তু বল ক্রসবারে লেগে ফিরে আসে। ফিরতি বল স্বাচ্ছন্দ্যে মাথা দিয়ে ঠেলে জালে পাঠান বেনজেমা। কিন্তু ছেড়ে কথা বলেনি মালাহাও। খানিক বাদেই টনি ক্রুসের বাজে একটি পাস থেকে দিয়েগো রোলান কিকো ক্যাসিয়াকে পরাস্ত করলে সমতায় ফেরে মালাগা। যদিও মালাগার এই আনন্দ বেশীক্ষন স্থায়ী হয়নি। তিন মিনিট পইে ক্রুসের কর্নার থেকে কাসেমিরো আবারো স্বাগতিকদের এগিয়ে দেন।
তবে বিরতির পর আবারো স্বাগতিক সমর্থকদের স্তব্ধ করে দেয় সফরকারীরা। ৫৮ মিনিটে কোরি ক্যাস্ত্রোর ২৫ গজ দুর থেকে জোড়ালো শট আটকাতে পারেননি ক্যাসিয়া। দল যখন আবারো পয়েন্ট হারানোর শঙ্কায় তখন পেনাল্টি পেয়ে যায় রিযাল। ৭৬ মিনিটে লুকা মোদ্রিচকে ডি বক্সে মধ্যে ফাউলের অপরাধটি আর এড়িয়ে যেতে পারেনি গিল।

রিয়াল মাদ্রিদ ৩ : ২ মালাগা
আলাভেস ১ : ২ এইবার
রিয়াল বেটিস ২ : ২ জিরোনা
লেভান্তে ০ : ৫ অ্যাট. মাদ্রিদ

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন