রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মোরেলগঞ্জের পুটিখালী ইউপি চেয়ারম্যানকে অপসারণ

বাগেরহাট সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০১৭, ১:৩৯ পিএম

বাগেরহাটের মোরেলগঞ্জের পুটিখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহচান মিয়া শামীমকে অপসারণ করার নির্দেশ দিয়েছেন স্থানীয় সরকার মন্ত্রণালয়। ইউপি চেয়ারম্যান শাহচান মিয়ার বিরুদ্ধে ভিজিএফ ও মৎস্যজীবীদের চাল বিতরণে অনিয়ম, ওয়ারিশ কায়েম সনদ, ট্রেড লাইসেন্সসহ বিভিন্ন সেবা প্রদানের অর্থ আত্মসাতের অভিযোগে এ আদেশ দেওয়া হয়।
বাগেরহাট জেলা প্রশাসক কার্যালয়ে পাঠানো স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপসচিব মোঃ মাহবুবুর রহমানের স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়।
প্রেরিত পত্রে উল্লেখ করা হয়, স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন-২০০৯ এর ৩৯ ধারা অনুযায়ী উপজেলা নির্বাচন অফিসার কর্তৃক বিশেষ সভা করে গোপন ব্যালটের মাধ্যমে অনাস্থা প্রস্তাবের পক্ষে ও বিপক্ষে ভোট গ্রহণ করা হয়। ভোটে অনাস্থা প্রস্তাবের পক্ষে ১১টি ভোট পড়ে, যা দুই তৃতীয়াংশের বেশী। এছাড়াও বিভিন্ন সময়ে শাহচান মিয়া শামীমের বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমাণিত হওয়ায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন-২০০৯ এর ৩৯ (১৩) ধারা অনুযায়ী তাকে স্থায়ীভাবে অপসারণের নির্দেশ দেয়া হয়েছে।
স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন-২০০৯ এর ৩৫(২) ধারা অনুযায়ী মোরেলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা পুটিখালী ইউনিয়ন পরিদের চেয়ারম্যানের পদ শূন্য ঘোষণা করে গেজেট বিজ্ঞপ্তি জারির নির্দেশ দেন স্থানীয় সরকার মন্ত্রণালয়।
মঙ্গলবার দুপুরে মোরেলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ কামরুজ্জামান মিন্টু এ প্রতিবেদককে বলেন, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের নির্দেশ অনুযায়ী পুটিখালী ইউপি চেয়ারম্যানের পদ শূন্য ঘোষণা করে গেজেট বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।
জানা গেছে, পরিষদের সদস্যরা দীর্ঘদিন ধরে চেয়ারম্যান শাহচান মিয়া শামীমের অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে মানববন্ধন ও বিভিন্ন দপ্তরে অভিযোগ দিয়ে আসছিলেন। সর্বশেষ উপজেলা নির্বাহী কর্মকর্তা একটি অনাস্থা ভোটের আয়োজন করেন। সে ভোটে ১২ জন সদস্যদের মধ্যে ১১ জন সদস্য শামীমের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব দেয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন