শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

শেষ দশ মিনিটের আক্ষেপ মোহামেডানের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

ঘরোয়া ফুটবলের মর্যদাপূর্ণ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে এবার আরামবাগে হোঁচট খেল মোহামেডান। লিগের ২০তম রাউন্ডে ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাবের পয়েন্ট ছিনিয়ে নিল আরামবাগ ক্রীড়া সংঘ। গতকাল বিকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে ৭৯ মিনিট পর্যন্ত দুই গোলে এগিয়ে থাকার পরও শেষ পর্যন্ত মোহামেডান ২-২ গোলে ড্র করে আরামবাগের বিপক্ষে। মোহামেডানের পক্ষে নাইজেরিয়ান ফরোয়ার্ড কিংসলে চিগোজি ও অধিনায়ক জাহিদ হাসান এমিলি একটি করে গোল করেন। আরামবাগের হয়ে দু’গোল শোধ দেন স্থানীয় ফরোয়ার্ড সুমন আলী ও নাইজেরিয়ান ফরোয়ার্ড বুকলা ওলালেকা।
এই ড্রতে ২০ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে তালিকার পঞ্চমস্থানটি ধরে রাখলো মোহামেডান। সমান ম্যাচে ১৭ পয়েন্ট পেয়ে আরামবাগের অবস্থান অষ্টমে। প্রথম লেগে মোহামেডান ৩-১ গোলে হারিয়েছিল আরামবাগকে।
প্রথম লেগে সহজ জয় তুলে নেয়ায় কালও জয়ের নেশায় মাঠে নামে মোহামেডান। ম্যাচের ধারা অনুযায়ী মোহামেডানেরই জয় পাওয়ার কথা ছিল। কারণ তারা ৭৯ মিনিট পর্যন্ত দু’গোল করে এগিয়েছিল। বলা যায় জয়ের দ্বারপ্রান্তে চলে গিয়েছিল সাদাকালোরা। কিন্তু শেষ দশ মিনিটের ঝড়ে সব যেন এলোমেলো হয়ে যায়। অনেকটা মুখের খাবার ছিনিয়ে নেয়ার মতই মোহামেডানের জয় কেড়ে নিল আরামবাগ। ৮১ ও ৯০ মিনিটে দু’গোল শোধ দিয়ে সাদাকালোদের উৎসব নিজেদের করে নেয় ক্লাব পাড়ার দলটি।
এবারের লিগের ১৯তম রাউন্ড পর্যন্ত গোলের দেখা পাননি স্থানীয় ফরোয়ার্ড ও মোহামেডান অধিনায়ক জাহিদ হাসান এমিলি। চেষ্টা করেও আগের ম্যাচগুলোতে গোল করতে পারেননি তিনি। কিন্তু আরামবাগের বিপক্ষে নিজেকে ফিরে পেলেন এমিলি। গোল করলেন। তবে অবাক হলেও সত্যি যে, দু’মৌসুমে এই একটি মাত্র গোলই তার নামের পাশে যোগ হলো। কিন্তু গোল করেও দলকে জেতাতে পারেননি তিনি। তবে রক্ষণভাগের ভুলেই গোল হজম করতে হয়েছে বলে মনে করেন এমিলি।
আক্ষেপ আর হতাশা দু’য়েই পুড়ছে মোহামেডান। নিকট অতীতে ফরাশগঞ্জ, সাইফ স্পোর্টিং ক্লাব ও রহমতগঞ্জকে হারানো এই সাদা কালোদের চিনতে খুব কষ্ট হচ্ছিল সমর্থকদের। তবে কাল আরামবাগের বিপক্ষে ঠিকই জ্বলে উঠেছিল তারা। ম্যাচের শুরু থেকেই গোলের জন্য মরিয়া ছিল ঐতিহ্যবাহীরা। ফলে আক্রমণাতœক ফুটবল উপহার দিয়ে ম্যাচের চার মিনিটেই এগিয়ে যায় মোহামেডান। এসময় বিপলু আহমেদের কাছ থেকে বল পেয়ে শটে গোল করেন নাইজেরিয়ান কিংসলে চিগোজি (১-০)। ৪৯ মিনিটে লিংকনের সহায়তায় ব্যবধান দ্বিগুন করেন অধিনায়ক এমিলি (২-০)। দু’গোলে পিছিয়ে পড়ে যেন ঘুম ভাঙ্গে আরামবাগের। দ্বিতীয় গোল হজমের পর থেকে তারা একের পর এক আক্রমণ শানাতে থাকে সাদা কালোদের দূর্গে। কিন্তু প্রত্যেকবারই গোলবঞ্চিত হচ্ছিলেন ফুটবলাররা। অবশেষে রকির সহায়তায় ৮০ মিনিটে এক গোল শোধ দেন আরামবাগের সুমন আলী (১-২)। না, এতেও ক্ষান্ত হয়নি জায়ান্ট কিলার খ্যাতরা। পূর্ণ তিন পয়েন্ট খোঁয়ানোর চেয়ে এক পয়েন্ট আদায় করে নেয়ার চেষ্টায় থাকে তারা। সুযোগও মিলে যায়। ম্যাচের অন্তিম মূহুর্তে (৯০ মিনিটে) বক্সের ঠিক বাইরে থেকে শট করেন ইকাঙ্গা। তবে তার শট ফিরিয়ে দেন মোহামেডানের গোলরক্ষক মামুন খান। কিন্তু ফিরতি বলে কোনাকুনি টোকায় গোল করে উল্লাসে মেতে উঠেন বুকলা ওলালেকা (২-২)। শেষ পর্যন্ত ড্র করে মোহামেডানের পয়েন্টে ভাগ বসিয়েই মাঠ ছাড়ে আরামবাগ। একই ভেন্যুতে সন্ধ্যায় অনুষ্ঠিত দিনের দ্বিতীয় ম্যাচে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র ১-০ গোলে হারায় ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাবকে। এই জয়ে ২০ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে তালিকার নবমস্থানে উঠে আসলো মুক্তিযোদ্ধা। সমান ম্যাচে ১৪ পয়েন্ট পাওয়া ফরাশগঞ্জের অবস্থান এগারোতম স্থানে। তারা অবনমনের প্রহর গুনছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন