শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পুলিশের বাধায় বিএনপির অবস্থান কর্মসূচি পণ্ড

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০১৮, ১২:১৭ পিএম | আপডেট : ১:৫২ পিএম, ৮ মার্চ, ২০১৮

বিএনপির চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার মুক্তির দাবিতে আয়োজিত বিএনপির অবস্থান কর্মসূচি পুলিশের বাধায় পণ্ড হয়ে গেছে। আজ বৃহস্পতিবার ঢাকাসহ সারা দেশে অবস্থান কর্মসূচি পালনের ঘোষণা দেয় দলটি। ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অবস্থান কর্মসূচি শুরু করেন দলের নেতাকর্মীরা।

বেলা ১১ থেকে পালনের ঘোষণা থাকলেও ১০ টা থেকেই দলের নেতাকর্মীরা প্রেসক্লাবের সামনে জড়ো হতে থাকেন। বিপুল সংখ্যক নেতাকর্মী ও সাধারণ মানুষের অংশগ্রহণে অবস্থান কর্মসূচি সমাবেশে রূপ নেয়। এর মধ্যে দলের নেতারা খালেদা জিয়ার মুক্তির দাবি জানিয়ে বক্তব্যও দিচ্ছিলেন। কিন্তু বেলা ১১ টা ৫০ মিনিটে হঠাৎ করেই আইন শৃঙ্খলা বাহিনী অবস্থান কর্মসূচির ভেতরে ঢুকে ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের সভাপতি মিজানুর রহমান রাজসহ কয়েকজন নেতাকে আটক করে। এরপর পুলিশ চারদিক থেকে নেতাকর্মীদের ঘিরে ফেলে। বিএনপি নেতারা পুলিশকে উস্কানি না দেয়ার জন্য বারবার আহ্বান করলেও তারা কর্মসূচির ভেতর থেকে আরও নেতাকর্মী গ্রেফতারের চেষ্টা করে। এ সসময় আতঙ্কিত নেতাকর্মীরা ছুটোছুটি করতে থাকে। পুলিশের বাধার কারণে কর্মসূচি শেষ না করেই চলে যেতে বাধ্য হন বিএনপি নেতাকর্মীরা। পুলিশের এমন আচরণে ধিক্কার জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগির।

এর আগে গত ৬ ফেব্রুয়ারি খালেদা জিয়ার মুক্তির দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে এক ঘণ্টা মানববন্ধন করে বিএনপি। একই দাবিতে এর আগে এক দফা মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করেছে দলের নেতাকর্মীরা।

এদিকে আগামী ১২ মার্চ ঢাকায় সমাবেশের ঘোষণা দিয়েছে বিএনপি। এবার তারা সমাবেশের অনুমতির বিষয়েও আশাবাদী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
haris ৮ মার্চ, ২০১৮, ১:২১ পিএম says : 0
a sav kiser alamat? polise ki janaganer na ki kono akta daler?
Total Reply(0)
গনতন্ত্র ৮ মার্চ, ২০১৮, ৩:১৮ পিএম says : 0
"এই মাসেও এসব দেখতে হচ্ছে , এই বুঝি স্বাধীন আমরা; নাকে তৈল দিয়ে ঘুমিয়ে থাকো, জাগলে পুলিশের হয়রানিতে পড়বে তোমরা ৷
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন